Logo

April 9, 2020, 11:46 pm

সংবাদ শিরোনাম :
«» দোয়ারাবাজারে করোনা উপসর্গ নিয়ে মৃত যুবকের লাশ বহনে খাটিয়া দেয়নি গ্রামবাসী, ছবি ভাইরাল «» সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা «» কানাইঘাটে ছাত্রনেতা হারুণ রশিদের ব্যক্তিগত পক্ষ থেকে ৩০০পরিবারের মাঝে ত্রাণ বিতরণ «» লকডাউন সফল করতে পেটে ভাত থাকা চাই «» থুতু দিয়ে করোনা ছড়ানোর হুমকি দিয়ে গ্রেফতার দুই «» মসজিদে নয় বাসায় শবে বরাতের আমলের আহ্বান আলেমদের «» করোনা: অন্য এলাকা থেকে এলে থাকতে হবে হোম কোয়ারেন্টিনে…. এসআই আফসার আহমদ «» কালীবাড়ি ও আশেপাশের এলাকার অর্ধশত পরিবারে অধ্যক্ষ শেরগুল আহমদ মানবিক খাদ্য সহযোগিতা প্রদান «» জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে ব্লিচিং পাউডার দেয়া হচ্ছে «» চীনকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

গণফোরামের কমিটি ভেঙে দিয়ে কামাল-রেজার আহ্বায়ক কমিটি

আজকের স্বদেশ ডেস্ক::

কতিপয় নেতার কারণে সাংগঠনিক বিশৃঙ্খলার কারণ দেখিয়ে গণফোমামের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়েছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। দলের পরবর্তী কাউন্সিলকে সামনে রেখে তিনি নিজে আহ্বায়ক ও বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করেছেন এই বর্ষীয়ান রাজনীতিক।

গতকাল বুধবার দুপুরে গণফোরাম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। গেল বছরের ৫ মে সদ্য বিলুপ্ত কমিটিটি গঠন করেছিল গণফোরাম।

 

কামাল হোসেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাংগঠনিক স্থবিরতা দূর করতে গত বছরের ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। দলের সভাপতিকে ওই কাউন্সিলে কমিটি গঠনের দায়িত্বে দেওয়া হয়। নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠনের পরিবর্তে ৩ থেকে ৪  জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দ অনুযায়ী কমিটির গঠন করে সভাপতির অনুমোদন করিয়ে নেয়। এর ফলে নবগঠিত কমিটি সাংগঠনিক অবস্থা গতিশীল করার পরিবর্তে অচলাবস্থা সৃষ্টি হয়।

 

বিজ্ঞপ্তিতে কামাল বলেছেন, ‘কতিপয় দায়িত্বশীল নেতার দায়িত্বহীন আচার-আচরণে সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। পত্রিকায় অনাকাক্সিক্ষত খবর প্রকাশিত হয়, যা সংগঠনের বৃহত্তর স্বার্থে মেনে নেওয়া যায় না।’

 

কাউন্সিলের ক্ষমতাবলে গত বছরের ৫ মে গঠিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করা হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরবর্তী কাউন্সিল না হওয়ার পর্যন্ত সাংগঠনিক দায়িত্ব পালনের জন্য দুই সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। চলতি মাসের মধ্যে আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যদের নাম ঘোষণা করা হবে। তবে গণফোরামের জেলা, থানা ও ওয়ার্ড কমিটিগুলো  আগের মতো বহাল থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি