Logo

June 2, 2020, 9:17 pm

সংবাদ শিরোনাম :
«» মডার্নার করোনা ভ্যাকসিনের পরীক্ষার ফল খুবই আশাব্যঞ্জক «» লোভাছড়া পাথর কোয়ারীতে সব ধরনের কার্যক্রম বন্ধে নিষেধাজ্ঞা জারি «» ১২৫৬ জনকে মুক্তিযোদ্ধার স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ «» কানাইঘাটে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম ব্যক্তির দাফন সম্পন্ন «» প্রাথমিক বিদ্যালয় না খোলার সিদ্ধান্ত আসছে «» জগন্নাথপুরে অজ্ঞাতনামা লাশের পরিচয় সনাক্ত করতে পুলিশের সাহায্য কামনা «» ছাতকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা «» মহাসংকটে পতিত জনগণের উপর বর্ধিত গণপরিবহনের ভাড়া প্রত্যাহার করুন «» বাবা নামের বটগাছটি হারিয়েও থেমে যায়নি শাওন: সব বাধা পেরিয়েও এসএসসিতে এ প্লাস পেল «» মীরপুর ইউনিয়ন পরিষদের ২০২০-২০২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা

উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের তালা, নানান অভিযোগ!

বিশ্বনাথ(সিলেট)প্রতিনিধি:

ক্লাস অনুষ্ঠিত হওয়াসহ নানান দাবী আদায়ের লক্ষ্যে সোমবার সকালে সিলেটের উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজ ক্যাম্পাসে তালা দিয়েছে শিক্ষার্থীরা।

 

খবর পাওয়ার সাথে কলেজ ক্যাম্পাসে ছুটে যান কলেজ গভনিং বডির সদস্য তজম্মুল আলী ও আবদুল মুকিত সুমন। গভনিং বডির সদস্যদের আশ্বাসে ও হস্তক্ষেপে আন্দোলনকারী শিক্ষার্থীরা নিজেদের কর্মসূচি প্রত্যাহার করে।

 

ফলে পরিস্থিতিও নিয়ন্ত্রনে চলে আসে। তবে ওই দিন আর কলেজে কোন প্রকার পাঠদান হয়নি বলে জানা গেছে। বিষয়টি নিয়ে এলাকায় নানান জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে।

 

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থী ও শিক্ষকরা জানান, ‘শিক্ষক না থাকায় ডিগ্রির অনুমতি পাওয়ার পর থেকে হচ্ছে না ডিগ্রির ২য়-৩য় বর্ষের ক্লাস, এইচএসসির শিক্ষক দিয়ে পরিচালিত হচ্ছে ডিগ্রির ১ম বর্ষের ক্লাস, বেতন-সেশন ফি গ্রহনের পর শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে না টাকা আদায়ের রশিদ, ব্যবহারিক পরীক্ষায় আইসিটির শিক্ষক কর্তৃক শিক্ষার্থীদের হয়রাণী করা, অধ্যক্ষের একক সিদ্ধান্তে কলেজের হিসাব বিজ্ঞানের প্রভাষক খয়ের আহমদের স্ত্রী শাম্মী আক্তারকে লাইব্রেরীয়ান পদে, নিজের (অধ্যক্ষ) শালা ফয়েজ আহমদকে কম্পিউটার অপারেটর পদে ও মামাত ভাই রুবেল আহমদকে পিয়ন পদে গোপনে নিয়োগ দেওয়া, কলেজে কোন অডিট-আর্থিক-ক্রয় ও বিক্রয়-ভর্তি-ফরম পূরণ কমিটি না থাকা’র প্রতিবাদে সোমবার সকালে কলেজ ক্যাম্পাসে তালা দিয়েছে শিক্ষার্থীরা।

 

 

 

ক্যাম্পাসে শিক্ষার্থীদের তালা দেওয়ার বিষয়টি সঠিক নয় দাবী করে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের ম্যানেজিং কমিটির দাতা সদস্য আবদুল মুকিত সুমন বলেন, বিভিন্ন দাবীতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ছিলো। এলাকার মুরব্বীদের নিয়ে সাথে নিয়ে আমরা বিষয়টি সমাধান করেছি।

 

 

 

শিক্ষক সংকটের কারণে পাঠদানে সাময়িক সমস্যা হচ্ছে জানিয়ে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ বলেন, বেতন-সেশন ফি গ্রহনের পর শিক্ষার্থীদেরকে টাকা আদায়ের পর রশিদ দেওয়া হয়। আত্নীয়তা নয়, যথাযথ প্রক্রিয়া অবলম্বন করেই নিয়োগ দেওয়া হয়েছে। আর নিয়ামানুযায়ী কলেজে যতগুলো কমিটি থাকার কথা এর সবগুলোই রয়েছে।

 

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল