Logo

May 28, 2020, 10:19 pm

সংবাদ শিরোনাম :
«» ৩১ মে থেকে ব্যাংক লেনদেন চলবে আগের মতো «» করোনা আক্রান্ত কানাইঘাট উপজেলা পরিষদের সিএ বিপ্লব সুস্থতায় দোয়া ও আর্শিবাদ চেয়েছেন «» বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা «» সিলেট সীমান্ত দিয়ে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি «» কানাইঘাটে এক শিক্ষকের অর্থায়নে অর্ধ কিলোমিটার রাস্তা সংস্কার «» টিকিট বিক্রির ঘোষণা দিল বিমান ইউএস-বাংলা নভোএয়ার «» নানা দেশের নানা পদে মজাদার ‘পঙ্গপাল’ রেসিপি «» লোভাছড়ার পাথর কোয়ারীর লীজের মেয়াদ শেষ: পাথর পরিবহন ও বিপণন বন্ধে ইউএনও’র চিঠি «» কুলাউড়ায় সড়ক দূর্ঘটনায় চালক নিহত «» ২৪ ঘন্টায় করোনা কাড়ল আরও ১৫ প্রাণ, নতুন শনাক্ত দুই হাজার ২৯ জন

জগন্নাথপুরে সরকারী জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে ৩জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন প্রস্তাবিত মুজিব কিল্লার জায়গা থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে সাজা প্রদান করা হয়েছে।

 

 

 

আজ বুধবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম ও জগন্নাথপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াসির আরাফাত এর নেতৃত্বে চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন প্রস্তাবিত মুজিব কিল্লার জায়গা থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযুক্ত ব্যক্তিদের কে মাটি উত্তোলন রত অবস্থায় দেখতে পান।

 

 

 

 

অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ও অভিযুক্ত ব্যক্তিগণ দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করিয়া বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারায় তিন ব্যক্তিকে পৃথক দুটি মামলা দায়ের করে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

 

 

 

 

 

 

সাজাপ্রাপ্ত ব্যাক্তিরা হলেন চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের সুজাত মিয়ার ছেলে মো. সুমন মিয়া (২১), উত্তর রসুলপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে মো. শামীম আহমদ (২৬), রসুলপুর গ্রামের ছোরাব আলীর ছেলে হোছাইন খান (২৭)।

 

 

 

 

এ সময় জগন্নাথপুর থানার এসআই অনুজ কুমার দাশ, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মোনায়েম মিয়া, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নাজমুল হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা, জগন্নাথপুর এর উপ-সহকারী প্রকৌশলী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার