Logo

February 23, 2020, 1:23 pm

সংবাদ শিরোনাম :

সুনামগঞ্জে শিশু শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও মা সামাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক::

সুনামগঞ্জের হাওর এলাকার শিশু শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্য সচেতনতার অংশ হিসেবে নিয়মিত দাঁত ব্রাশ করতে শিশু শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে টুথপেস্ট টুথব্রাশ ও নিয়মিত নখ কাটার অভ্যাস গড়ে তুলতে নিলকাটার, স্কুল ব্যাগ এবং ছবি আকার জন্য রং পেন্সিল বিতরণ করা হয়েছে।

 

বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ সদর উপজেলা লক্ষণশ্রী ইউনিয়নের পুরান লক্ষণশ্রী গুচ্ছগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার উদ্যোগে এসব স্বাস্থ্য উপকরণ এবং শিক্ষা সামগ্রী তুলে দেয়া হয়। এছাড়া হাওর এলাকার শিশুদের বিদ্যালয়ে মনোযোগী করতে শিশুদের মধ্যে স্কুল ব্যাগ, ডায়রী এবং রং পেন্সিল তুলে দেয়া হচ্ছে।

 

এর আগে বিদ্যালয়ের অভিভাবকদের নিয়ে সুনামগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমার সভাপতিত্বে মা  সমাবেশে অনুষ্ঠিত হয়। মা সমাবেশে  প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল।

 

এছাড়া বক্তব্য রাখেন,সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, অ্যাড.আবুল হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা মো.সোলেমান মিয়া, পুরান লক্ষণশ্রী গুচ্ছগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান তালুকদার, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তাজুল ইসলাম প্রমুখ।

 

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করা ছাড়া শিশুর সুশিক্ষা নিশ্চিত করা সম্ভব না। তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে নিলকাটার, নিয়মিত দাঁত মাজার জন্য টুথপেস্ট ও টুথব্রাশ বিতরণ করা হয়েছে। এর কারণ হিসেবে তিনি বলেন, হাত ও মুখ পরিস্কার থাকা নিশ্চিত করতে পারলে শিশুরা অনেক রোগ বালাই থেকে রক্ষা পেয়ে যাবে।শিশুদের বিদ্যালয়ে মনোযোগী করতে প্রত্যেক ক্লাসে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শিক্ষাথীদের পুরস্কার হিসেবে স্কুল ব্যাগ, রং পেন্সিল দিয়ে হাওর এলাকার শিশুদের শিক্ষার প্রতি আগ্রহী করা হচ্ছে।

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল