Logo

January 18, 2020, 5:25 pm

সংবাদ শিরোনাম :
«» মন্ত্রীকে পেয়ে ক্ষোভ ঝাড়লেন চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানরা «» যুক্তরাজ্য আওয়ামীলীগের নেতা রাকিব আলী’কে সংবর্ধনা দিবে পাইলগাঁও ইউনিয়ন আওয়ামীলীগ «» জগন্নাথপুরে ডাক্তার-নার্সের অবহেলায় শিশুর মৃত্যুের অভিযোগে তদন্ত কমিটি গঠন «» ছাতকে আচ্ছা মিয়া স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল «» মুঠোফোনে প্রেমের ফাঁদে ফেলে কিশোরগঞ্জের তরুণী কে জগন্নাথপুর এনে ধর্ষণ: গ্রেফতার এক «» ছাতকে বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু «» নান্দনিক আয়োজনে ঐতিহ্যবাহি মিরপুরের উচ্চ বিদ্যালয়ে সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা «» দিরাইয়ে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সম্মেলন অনুষ্ঠিত «» জগন্নাথপুরে মাতাল ও জুয়াড়ী সহ গ্রেফতার-১৩ «» সিলেটে প্রাইভেটকার উল্টে প্রাণ হারালেন দুই বন্ধু

মিজানুর রহমান আজহারীকে কানাইঘাটে প্রতিরোধের ডাক

কানাইঘাট প্রতিনিধি::

এ সময়ের আলোচিত ইসলামী বক্তা মাওঃ মিজানুর রহমান আযহারী আগামী ২০ জানুয়ারী কানাইঘাটের মুখিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত মুখিগঞ্জ বাজার জামেয়া মাঠে তাফসীরুল কোরআন মাহফিলে আসবেন।

 

তাকে ওই দিন কানাইঘাটে আসতে দেয়া হবে না বলে প্রতিরোধের ডাক দিয়েছেন কানাইঘাট দারুল উলূম কৌমী মাদ্রাসা অনুসারী আলেম উলামা ছাত্ররা। তারা মাওঃ মিজানুর রহমান আযহারীকে ইসলাম বিরোধী বক্তব্য প্রদানকারী বক্তা আখ্যায়িত করে কানাইঘাটে তার আগমন প্রতিরোধ করার জন্য আজ সোমবার বাদ যোহর দারুল উলূম মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরীর সভাপতিত্বে মাদ্রাসায় এক সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বক্তব্য রাখেন শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী, উপজেলা আওয়ামীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ সভাপতি জামাল উদ্দীন, উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, পৌর আওয়ামীগের সভাপতি কে এইচ আব্দুল্লাহ, আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী, মাওলানা গোলাম ওয়াহিদ, মাওলানা আজমত উল্লাহ, মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী সহ আরো অনেকে।

 

এক প্রেসবিজ্ঞপ্তি দারুল মাদ্রাসার শিক্ষক ক্বারী হারুনুর রশীদ চতুলী জানান, সভায় নেতৃবৃন্দ ইসলাম বিরোধী বক্তব্য প্রদানকারী বক্তা মিজানুর রহমান আযহারীকে শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী রহ. পূণ্যস্মৃতি বিজড়িত কানাইঘাট উপজেলার মুকিগঞ্জে আসতে দেয়া হবেনা।

 

কানাইঘাটের সর্বস্তরের তৌহিদী জনতাকে সাথে নিয়ে আজহারীকে প্রতিরোধ করতে প্রয়োজনে মুকিগঞ্জের উদ্দেশ্যে লংমার্চের ডাক দেয়া হবে। সেই লক্ষ্যে আগামী ১৬ জানুয়ারী বিকাল ২টায় কানাইঘাট পূর্ব বাজারে ইমান আকিদা সংরক্ষণ কমিটি ও তৌহিদি জনতার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও গণমিছিলের ডাক দিয়ে আজ মঙ্গলবার রাতে কানাইঘাটের বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে।

 

পরে সভা থেকে কানাইঘাট উপজেলা আওয়ামীগের নেতৃবৃন্দ সহ একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান ও থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম এর সাথে সাক্ষত করে মিজানুর রহমানকে কানাইঘাটে না আসতে প্রশাসনিক ভাবে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিমের সাথে যোগাযোগ করা হলে হলে, তিনি বলেন মিযানুর রহমান আযহারীর ব্যাপারে কানাইঘাট উপজেলা আওয়ামীলীগ ও দারুল উলূম মাদ্রাসার নেতৃবৃন্দের আমার সাথে সাক্ষাত করেছেন। আগামীকাল মঙ্গলবার সিলেট জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিতব্য সভায় এ ব্যাপারে আলোচনা করা হবে। থানার ওসি শামসুদ্দোহা পিপিএম জানান, বিষয়টি নিয়ে তিনি পুলিশের উর্ধতন কর্মকর্তার সাথে কথা বলেছেন।

 

বিভিন্ন সূত্রে জানা গেছে, মাওলানা মিজানুর রহমান আজহারী আগামী ২০ জানুয়ারী কানাইঘাটের মুকিগঞ্জে ও জৈন্তাপুর উপজেলার দরবস্তে তাফসীর মাহফিলে আগমন নিয়ে আলেম উলামাদের মধ্যে মতবিরোধ দেখা দেয়ায় সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম আয়োজক কমিটি ও বিরোধী পক্ষকে নিয়ে তার কার্যালয়ে মতবিনিময় করবেন।

 

এদিকে মুখিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, ২০ জানুয়ারী তাদের পূর্ব নির্ধারিত তাফসীর মাহফিল মুকিগঞ্জ বাজার সংলগ্ন জামেয়া মাঠে অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে তাফসীর পেশ করবেন মাওলানা মিজানুর রহমান আজহারী। আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি এবং বিষয়টি প্রশাসনিক ভাবে জানানো হয়েছে।

 

তাদের দাবী আজহারীর মাহফিলে সরকারের উর্ধ্বতন মহলও আওয়ামীলীগের নেতৃবৃন্দ, এমপি, মন্ত্রীরা উপস্থিত থাকেন। তিনি যদি ধর্মীয় ও রাষ্ট্র বিরোধী তাফসীর করে থাকেন সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা দেখবেন।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল