Logo

July 12, 2020, 12:39 pm

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে মুক্ত সমাজ কল্যাণ সংস্থার ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» ন্যায্য মূল্যে মাস্ক বিক্রি ও নকল হ্যান্ড সেনিটাইজার বিক্রি বন্ধে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান «» দিরাইয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু «» করোনায় মারা গেলেন আরও ৪৭ জন , আক্রান্ত ২৬৬৬ «» নভেম্বরে মানবদেহে ভ্যাকসিনের পরীক্ষা চালাবে থাইল্যান্ড «» প্রাইভেট না পড়ায় শিক্ষার্থীর বই নিয়ে গেলেন শিক্ষক «» মাস্ক মুখে দিয়েও ট্রাম্প বললেন ‘আমি মাস্কের বিরুদ্ধে’ «» ইতালিতে ফের ছড়াচ্ছে করোনা, নতুন রোগীদের সিংহভাগ বাংলাদেশি «» ছাদ থেকে পড়ে মায়ের মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল কোলের শিশু «» পাপুল কাণ্ডে কুয়েতের সেনা কর্মকর্তা গ্রেফতার

মিজানুর রহমান আজহারীকে কানাইঘাটে প্রতিরোধের ডাক

কানাইঘাট প্রতিনিধি::

এ সময়ের আলোচিত ইসলামী বক্তা মাওঃ মিজানুর রহমান আযহারী আগামী ২০ জানুয়ারী কানাইঘাটের মুখিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত মুখিগঞ্জ বাজার জামেয়া মাঠে তাফসীরুল কোরআন মাহফিলে আসবেন।

 

তাকে ওই দিন কানাইঘাটে আসতে দেয়া হবে না বলে প্রতিরোধের ডাক দিয়েছেন কানাইঘাট দারুল উলূম কৌমী মাদ্রাসা অনুসারী আলেম উলামা ছাত্ররা। তারা মাওঃ মিজানুর রহমান আযহারীকে ইসলাম বিরোধী বক্তব্য প্রদানকারী বক্তা আখ্যায়িত করে কানাইঘাটে তার আগমন প্রতিরোধ করার জন্য আজ সোমবার বাদ যোহর দারুল উলূম মাদ্রাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ বিন ইদ্রিস লক্ষীপুরীর সভাপতিত্বে মাদ্রাসায় এক সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় বক্তব্য রাখেন শায়খুল হাদিস আল্লামা আলিমুদ্দীন শায়খে দুর্লভপুরী, উপজেলা আওয়ামীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, সহ সভাপতি জামাল উদ্দীন, উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, পৌর আওয়ামীগের সভাপতি কে এইচ আব্দুল্লাহ, আল্লামা শামসুদ্দীন দুর্লভপুরী, মাওলানা গোলাম ওয়াহিদ, মাওলানা আজমত উল্লাহ, মাওলানা ক্বারী হারুনুর রশীদ চতুলী সহ আরো অনেকে।

 

এক প্রেসবিজ্ঞপ্তি দারুল মাদ্রাসার শিক্ষক ক্বারী হারুনুর রশীদ চতুলী জানান, সভায় নেতৃবৃন্দ ইসলাম বিরোধী বক্তব্য প্রদানকারী বক্তা মিজানুর রহমান আযহারীকে শায়খুল ইসলাম আল্লামা মুশাহিদ বায়মপুরী রহ. পূণ্যস্মৃতি বিজড়িত কানাইঘাট উপজেলার মুকিগঞ্জে আসতে দেয়া হবেনা।

 

কানাইঘাটের সর্বস্তরের তৌহিদী জনতাকে সাথে নিয়ে আজহারীকে প্রতিরোধ করতে প্রয়োজনে মুকিগঞ্জের উদ্দেশ্যে লংমার্চের ডাক দেয়া হবে। সেই লক্ষ্যে আগামী ১৬ জানুয়ারী বিকাল ২টায় কানাইঘাট পূর্ব বাজারে ইমান আকিদা সংরক্ষণ কমিটি ও তৌহিদি জনতার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও গণমিছিলের ডাক দিয়ে আজ মঙ্গলবার রাতে কানাইঘাটের বিভিন্ন স্থানে মাইকিং করা হয়েছে।

 

পরে সভা থেকে কানাইঘাট উপজেলা আওয়ামীগের নেতৃবৃন্দ সহ একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান ও থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম এর সাথে সাক্ষত করে মিজানুর রহমানকে কানাইঘাটে না আসতে প্রশাসনিক ভাবে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিমের সাথে যোগাযোগ করা হলে হলে, তিনি বলেন মিযানুর রহমান আযহারীর ব্যাপারে কানাইঘাট উপজেলা আওয়ামীলীগ ও দারুল উলূম মাদ্রাসার নেতৃবৃন্দের আমার সাথে সাক্ষাত করেছেন। আগামীকাল মঙ্গলবার সিলেট জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিতব্য সভায় এ ব্যাপারে আলোচনা করা হবে। থানার ওসি শামসুদ্দোহা পিপিএম জানান, বিষয়টি নিয়ে তিনি পুলিশের উর্ধতন কর্মকর্তার সাথে কথা বলেছেন।

 

বিভিন্ন সূত্রে জানা গেছে, মাওলানা মিজানুর রহমান আজহারী আগামী ২০ জানুয়ারী কানাইঘাটের মুকিগঞ্জে ও জৈন্তাপুর উপজেলার দরবস্তে তাফসীর মাহফিলে আগমন নিয়ে আলেম উলামাদের মধ্যে মতবিরোধ দেখা দেয়ায় সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম আয়োজক কমিটি ও বিরোধী পক্ষকে নিয়ে তার কার্যালয়ে মতবিনিময় করবেন।

 

এদিকে মুখিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, ২০ জানুয়ারী তাদের পূর্ব নির্ধারিত তাফসীর মাহফিল মুকিগঞ্জ বাজার সংলগ্ন জামেয়া মাঠে অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি হিসেবে তাফসীর পেশ করবেন মাওলানা মিজানুর রহমান আজহারী। আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি এবং বিষয়টি প্রশাসনিক ভাবে জানানো হয়েছে।

 

তাদের দাবী আজহারীর মাহফিলে সরকারের উর্ধ্বতন মহলও আওয়ামীলীগের নেতৃবৃন্দ, এমপি, মন্ত্রীরা উপস্থিত থাকেন। তিনি যদি ধর্মীয় ও রাষ্ট্র বিরোধী তাফসীর করে থাকেন সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা দেখবেন।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল