Logo

August 13, 2020, 9:26 am

সংবাদ শিরোনাম :
«» এস কে সিনহাসহ ১১ জনের বিচার শুরু «» ছাতকে প্রবীন আ’লীগ নেতা মাষ্টার আলতাবুর রহমানের ইন্তেকাল «» ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম «» সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছাড়াল «» মুজিববর্ষ উপলক্ষ্যে কানাইঘাট দীঘিরপার ইউপিতে ২৬০ জনের মাঝে ভাতার বই বিতরণ «» ১৫১ সদস্যের জগন্নাথপুর উপজেলা আন্তর্জাতিক গীতিকবি সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্যের কমিটি গঠন «» সাংবাদিক গোলাম সারওয়ারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ «» জগন্নাথপুরে আরও ৪জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১২৩ «» প্রখ্যাত বাউল শিল্পী লিপি সরকারের স্মরণে সুতাংয়ে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» দিরাইয়ে শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে প্রস্তুতি সভা

ইরানকে ভয় দেখাবেন না: ট্রাম্পকে রুহানি

আন্তর্জাতিক স্বদেশ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুঁশিয়ারির সামনে মাথা না নুইয়ে পাল্টা হুমকি দিল ইরান। ট্রাম্পকে উদ্দেশ করে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন,  ইরানকে ভয় দেখাবেন না, ভয় দেখিয়ে লাভ হবে না।

 

শীর্ষ জেনারেল কাসেম সোলায়মানি হত্যার প্রতিশোধ নিলে ইরানের গুরুত্বপূর্ণ ৫২ জায়গায় আঘাত হানা হবে বলে সম্প্রতি হুঁশিয়ারি দেন ট্রাম্প। তার জবাবে হাসান রুহানি টুইটবার্তায় বলেন, ‘ইরানকে কখনও ভয় দেখাবেন না’।

 

সোমবার জেনারেল সোলায়মানির শেষকৃত্যে আবেগরুদ্ধ হয়ে কেঁদে ফেলেন ইরানি প্রেসিডেন্ট।

তবে রুহানির চেয়েও চড়া সুর শোনা গিয়েছে কুদস ফোর্সের প্রধান হিসেবে সোলায়মানির স্থলে নিয়োগ পাওয়া ইসমাইল কায়ানির কণ্ঠে। তিনি বলেন, ‘আল্লাহর সাহায্য নিয়ে শহিদ সোলায়মানির অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করবে ইরান। সোলায়মানির শহিদ হওয়ার বদলা নিতে আমেরিকাকে এই অঞ্চল থেকে হটিয়ে দেবে’।

 

ইরান বহু দিন ধরেই লাগোয়া দেশগুলো থেকে মার্কিন সেনা সরিয়ে নেওয়ার দাবিতে সরব। ইরানের সেই দাবির পালে আরও হাওয়া লেগেছে রবিবার, বাগদাদ থেকে মার্কিন সেনা সরানোর জন্য ইরাকি পার্লামেন্টে একটি প্রস্তাব পাস হওয়ায়। ইরাকি পার্লামেন্টে গৃহীত সেই প্রস্তাব দু’দেশকেই মেনে চলতে হবে বলে বাগদাদে মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছেন ইরাকের তদারকি প্রধানমন্ত্রী আবদেল আবদুল মাহদি। ইরাকে এই মুহূর্তে ৫ হাজার মার্কিন সেনা মোতায়েন রয়েছে।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি