Logo

January 20, 2020, 4:26 am

সংবাদ শিরোনাম :
«» গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা «» জীবন নদীর আত্নপ্রকাশ সুনামগঞ্জে ইতিহাস হয়ে থাকবে……. মেয়র নাদের বখত «» দোয়ারাবাজারে সেরুজ্জামান হত্যা মামলার পলাতক আসামী গ্রেপ্তার «» কানাইঘাট জুলাই ইয়াং স্টার স্পোটিং ক্লাবের ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন «» বিশ্বনাথে ইংলিশ বংশদূত ডাক্তারদের ফ্রি ডেন্টাল মেডিকেল ক্যাম্প «» দিরাইয়ে ফরহাদ আলম ব্যাডমিন্টনের ফাইনাল- চ্যাম্পিয়ন কাশিফ ফাইটার্স «» কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমা দাবীর চেক প্রদান «» রানীগঞ্জ ইউনিয়ন চ্যাম্পিয়নশীপের কোয়ার্টার ফাইনালের ১ম ম্যাচে অনন্তপুর একতা ফুটবল ক্লাব বিজয়ী «» সুনামগঞ্জে ডিসি অফিসের কর্মচারীদের কর্মবিরতীর ঘোষণা «» ছাতকে দু’দিন ব্যাপী আন্তঃস্কুল ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

ইরানকে ভয় দেখাবেন না: ট্রাম্পকে রুহানি

আন্তর্জাতিক স্বদেশ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুঁশিয়ারির সামনে মাথা না নুইয়ে পাল্টা হুমকি দিল ইরান। ট্রাম্পকে উদ্দেশ করে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন,  ইরানকে ভয় দেখাবেন না, ভয় দেখিয়ে লাভ হবে না।

 

শীর্ষ জেনারেল কাসেম সোলায়মানি হত্যার প্রতিশোধ নিলে ইরানের গুরুত্বপূর্ণ ৫২ জায়গায় আঘাত হানা হবে বলে সম্প্রতি হুঁশিয়ারি দেন ট্রাম্প। তার জবাবে হাসান রুহানি টুইটবার্তায় বলেন, ‘ইরানকে কখনও ভয় দেখাবেন না’।

 

সোমবার জেনারেল সোলায়মানির শেষকৃত্যে আবেগরুদ্ধ হয়ে কেঁদে ফেলেন ইরানি প্রেসিডেন্ট।

তবে রুহানির চেয়েও চড়া সুর শোনা গিয়েছে কুদস ফোর্সের প্রধান হিসেবে সোলায়মানির স্থলে নিয়োগ পাওয়া ইসমাইল কায়ানির কণ্ঠে। তিনি বলেন, ‘আল্লাহর সাহায্য নিয়ে শহিদ সোলায়মানির অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করবে ইরান। সোলায়মানির শহিদ হওয়ার বদলা নিতে আমেরিকাকে এই অঞ্চল থেকে হটিয়ে দেবে’।

 

ইরান বহু দিন ধরেই লাগোয়া দেশগুলো থেকে মার্কিন সেনা সরিয়ে নেওয়ার দাবিতে সরব। ইরানের সেই দাবির পালে আরও হাওয়া লেগেছে রবিবার, বাগদাদ থেকে মার্কিন সেনা সরানোর জন্য ইরাকি পার্লামেন্টে একটি প্রস্তাব পাস হওয়ায়। ইরাকি পার্লামেন্টে গৃহীত সেই প্রস্তাব দু’দেশকেই মেনে চলতে হবে বলে বাগদাদে মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছেন ইরাকের তদারকি প্রধানমন্ত্রী আবদেল আবদুল মাহদি। ইরাকে এই মুহূর্তে ৫ হাজার মার্কিন সেনা মোতায়েন রয়েছে।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি