Logo

July 8, 2020, 3:17 pm

সংবাদ শিরোনাম :
«» হাওর অঞ্চলের মানুষের প্রতি আন্তরিক জননেত্রী শেখ হাসিনা -এমপি রতন «» ছাতকে হামলার ঘটনায় থানায় মামলা দায়ের «» নবীগঞ্জে ধানের বীজতলায় বেড়া দেওয়াকে কেন্দ্র করে হামলায় এক কিশোর খুন «» দিরাইয়ে হাওর রক্ষা বাঁধ কেটে দেওয়ায় দূর্ভোগে ৩ গ্রামবাসী «» মৌলভীবাজার জেলার ১৯টি সিলিকা বালুমহালের ইজারা অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট «» করোনা প্রাণ কেড়ে নিলো আরও ৪৬ জনের শনাক্ত হয়েছেন আরও ৩৪৮৯ «» পাপুলের কোম্পানির সঙ্গে ক্লিনিং সেবা বাতিল করেছে কুয়েতি বিমানবন্দর «» আমির হোসেন আমু ১৪ দলের মুখপাত্র নির্বাচিত «» বয়স্ক-বিবাহিতদের নিয়েই জেলা শাখা পূর্ণাঙ্গ হচ্ছে «» রিজেন্ট হাসপাতালের মালিকসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

নতুন বছরে ৮০ দিন বন্ধ থাকবে কলেজ-মাদরাসা

আজকের স্বদেশ ডেস্ক::

সরকারি ও বেসরকারি কলেজ, মাদরাসা ও টিটি কলেজের নতুন বছরের ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। নতুন শিক্ষাবর্ষে মোট ৮০ দিন বন্ধ থাকবে এসব কলেজ, মাদরাসা।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মুর্শিদা শারমিন স্বাক্ষরিত এ তালিকা প্রকাশ করা হয়েছে।

নতুন বছরের ছুটির তালিকায় দেখা গেছে, বড় ছুটি হিসেবে পরিত্র রমজান, শবে কদর, জুমাতুল বিদা, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ যাপন উপলক্ষে আগামী ১৪ মে থেকে ১৮ জুন পর্যন্ত ছুটি নির্ধারণ করা হয়েছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২৭ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত ছুটি থাকবে।

অন্যদিকে সারদীয় দুর্গা পূজা, লক্ষ্মী পূজা ও ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ২২ থেকে ৩০ অক্টোবর, বিজয় দিবস, যিশুখ্রিস্টের জন্মদিন ও শীতকালীন অবকাশ যাপন উপলক্ষে ১৬ থেকে ৩১ ডিসেম্বর বন্ধ থাকবে।

একাডেমিক কার্যক্রমের সময়সূচিতে বলা হয়েছে, একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত চলবে। এ স্তরের ক্লাস শুরু হবে ১ জুলাই। একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা ৩০ এপ্রিল থেকে ১৩ মে পর্যন্ত চলবে। দ্বাদশ শ্রেণির নির্বাচনী পরীক্ষা ২৪ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত চলবে

 

ছুটির তালিকা দেখতে এখানে ক্লিক করুন

 

Leave-20200102162646

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল