Logo

January 20, 2020, 3:51 am

সংবাদ শিরোনাম :
«» জীবন নদীর আত্নপ্রকাশ সুনামগঞ্জে ইতিহাস হয়ে থাকবে……. মেয়র নাদের বখত «» দোয়ারাবাজারে সেরুজ্জামান হত্যা মামলার পলাতক আসামী গ্রেপ্তার «» কানাইঘাট জুলাই ইয়াং স্টার স্পোটিং ক্লাবের ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন «» বিশ্বনাথে ইংলিশ বংশদূত ডাক্তারদের ফ্রি ডেন্টাল মেডিকেল ক্যাম্প «» দিরাইয়ে ফরহাদ আলম ব্যাডমিন্টনের ফাইনাল- চ্যাম্পিয়ন কাশিফ ফাইটার্স «» কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমা দাবীর চেক প্রদান «» রানীগঞ্জ ইউনিয়ন চ্যাম্পিয়নশীপের কোয়ার্টার ফাইনালের ১ম ম্যাচে অনন্তপুর একতা ফুটবল ক্লাব বিজয়ী «» সুনামগঞ্জে ডিসি অফিসের কর্মচারীদের কর্মবিরতীর ঘোষণা «» ছাতকে দু’দিন ব্যাপী আন্তঃস্কুল ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন «» মৌলভীবাজারে স্ত্রী-শাশুড়িসহ চারজনকে খুন করে আত্মহত্যা

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান হলেন সালমা ইসলাম

আজকের স্বদেশ ডেস্ক::

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মনোনীত হয়েছেন সাবেক মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি। রোববার জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অ্যাডভোকেট সালমা ইসলাম আগের কমিটিতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদে ছিলেন। এবারের কাউন্সিলে তাকে পদোন্নতি দিয়ে কো-চেয়ারম্যান করা হয়েছে।

 

সালমা ইসলাম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য। তিনি জাতীয় মহিলা পার্টির সভাপতি, একই সঙ্গে ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি পদে আছেন। সংসদ সদস্য হিসেবে সালমা ইসলাম পার্টি ও জনগণের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছেন।

 

শনিবার জাতীয় পার্টির কাউন্সিলে চেয়ারম্যান ও মহাসচিব পদে যথাক্রমে জিএম কাদের ও মসিউর রহমান রাঙ্গা নির্বাচিত হন। এর পরই পার্টির গুরুত্বপূর্ণ সাত পদে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

কমিটিতে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান করা হয়েছে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে। আর কো-চেয়ারম্যান করা হয়েছে-রুহুল আমীন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন বাবলু, অ্যাডভোকেট সালমা ইসলাম, মুজিবুল হক চুন্নু ও সৈয়দ আবু হোসেন বাবলাকে।

 

সিনিয়র কো-চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান পদে নতুন নির্বাচিত সাত নেতা জাতীয় পার্টির আগের কমিটিতে প্রেসিডিয়াম সদস্য পদে ছিলেন। তাদের পদোন্নতি দেয়া হয়েছে জিএম কাদের ও মসিউর রহমান রাঙ্গার কমিটিতে।

 

উল্লেখ্য, শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাতীয় পার্টির নবম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে দলের নতুন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হন জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। মহাসচিব নির্বাচিত হন বিরোধীদলীয় চিফ হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা।

 

আর জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক নির্বাচিত হন বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি।

কাউন্সিলে প্রধান নির্বাচন কমিশনার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান পদে যথাক্রমে রওশন এরশাদ ও জিএম কাদেরের নাম প্রস্তাব করলে কণ্ঠভোটে তা পাস হয়।

 

চেয়ারম্যান নির্বাচিত হয়েই পার্টির মহাসচিব হিসেবে মো. মসিউর রহমান রাঙ্গা এমপির নাম ঘোষণা করেন জিএম কাদের। এর আগে জাতীয় পার্টির গঠনতন্ত্র সংশোধন করে সাত কো-চেয়ারম্যানের পদ, দুই যুগ্ম দফতর সম্পাদকের পদ সৃষ্টি করা হয়। জানানো হয় দু-এক দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। সেই মোতাবেক আজ পার্টির গুরুত্বপূর্ণ সাত পদে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করলেন জিএম কাদের।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি