1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ছাতকে যুবকের উদ্যোগে নির্মাণ হলো হতদরিদ্র মহিলার বসতঘর

  • Update Time : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৮৪ শেয়ার হয়েছে

ছাতক প্রতিনিধি::

ছাতকের সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় গ্রামে গৃহহীন হতদরিদ্র এক মহিলার বসতঘর নির্মাণ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন এমরান আহমদ নামের এক যুবক।

 

নিজের বন্ধু-বান্ধব ও আত্মীয় স্বজনের থেকে কাট, বাঁশ, টিন, নগদ টাকাসহ বসতঘর নির্মাণের বিভিন্ন সামগ্রী সাহায্য এনে প্রায় ৭০হাজার টাকা ব্যয়ে জোসনা বেগম নামের মহিলার বসতঘর নির্মাণ করেন তিনি। এমরান আহমদ সিংচাপইড় গ্রামের মরহুম আফিজ আলীর পুত্র।

 

 

জানা যায়, উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের রাউলী গ্রামের মৃত সুরুজ আলী কন্যা জোসনা বেগম প্রায় একযুগ পূর্বে স্বামীর সাথে বনিবনা হয়নি বলে ৩কন্যা সন্তান নিয়ে স্বামী ছেড়ে চলে আসেন। এরপর আশ্রয় নেন তার ভগ্নিপতি সিংচাপইড় গ্রামের মৃত হবিব উল্লাহর পুত্র ইছিম আলীর বাড়ীতে। শুরু হয় তিন সন্তান নিয়ে তার জীবনযুদ্ধ। ফেরি করে বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন মালমাল বিক্রি করে চলে অভাবের সংসার। খেয়ে না খেয়ে কিছু পয়সা জমিয়ে খরিদ করেন ৭ শতক জমি। খেটেখুটে ভিটের জন্য জায়গা খরিদ করলেও হয়ে উঠছিল না নিজের বসতঘর। জোসনা বেগমের বয়স এখন প্রায় ৫০ বছর।

 

সম্প্রতি তার কষ্টের কথা শুনে এগিয়ে আসেন এমরান আহমদ। তিনি নিজের বন্ধু-বান্ধব ও আত্মীয় স্বজনের সাথে এ নিয়ে কথা বলে তাদের থেকে কিছু আর্থিক অনুদান এনে বসতঘর নিমার্ণের কাজ শুরু করেন।

এরপর বসতঘর নির্মাণের জন্য সাহায্য চেয়ে প্রয়োজনীয় কাট, বাঁশ, টিনসহ বাকি সামগ্রী এনে এক মাসের মধ্যে নির্মাণ কাজ শেষও করেন তিনি। জোসনা বেগম নিজের নতুন বসতঘর পেয়ে এখন অত্যন্ত খুশি। সন্তানদের নিয়ে প্রায় একযুগ পর ঠাঁই হয়েছে নিজের বসতঘরে।

 

 

এ ব্যাপারে এমরান আহমদ জানান, জোসনা বেগমের বসতঘর নির্মাণের উদ্যোগ গ্রহনের পর অনেকেই তাকে এ কাজে সহযোগিতা করেছেন। এদের মধ্যে তার আত্মীয় যুক্তরাজ্য প্রবাসী আব্দুল বাছিত সেলুর থেকে ৩০হাজার ৩শ’ টাকা ও যুক্তরাজ্য প্রবাসী হাজী বাখর আলীর থেকে ৫হাজার টাকা সাহায্য নিয়ে জোসনা বেগমের ঘর নিমার্ণের কাজ শুরু করেন।

এছাড়া আব্দুল মতিন, আব্দুর রজাক, ব্যবসায়ি সাজুর আহমদ, লিমন আহমদ, জুবায়ের আহমদ, রুহুল আমিনসহ অনেকেই তাকে এ কাজে সহযোগিতার হাত বাড়ান। এ ধরণের সেবামূলক কাজে সহযোগিতা করায় এমরান আহমদ সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD