Logo

November 17, 2019, 6:35 pm

সংবাদ শিরোনাম :
«» বিপিএলে কে কোন দলে «» জগন্নাথপুরে কেন্দ্র থেকে জেএসসি পরীক্ষার উত্তরপত্র হারিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত শুরু «» বিশ্বনাথ বিএনপির দুগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ৫ নেতা «» কোম্পানীগঞ্জে আলোচিত ময়না মিয়া হত্যাকান্ডের ৫ আসামী গ্রেপ্তার ও রহস্য উদঘাটন «» ‘দুই নারীর দেহ আমার দোকানে ছিটকে পড়ে’ «» ফরিদপুরের বাজারে নতুন পেঁয়াজ, কমছে দাম «» অবশেষে দল পেলেন মাশরাফি, খেলবেন ঢাকায় «» যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটিকে জগন্নাথপুর বিএনপির অভিনন্দন «» দরিদ্র থেকে মুক্তি পাওয়ার একমাত্রপথ হচ্ছে শিক্ষা- পীর মিসবাহ «» কুলাউড়া রবিরবাজারে ঈদে মীলাদুন্নবী(সঃ)উপলক্ষে আলোচনা সভা সম্পন্ন

বহু প্রতিক্ষীত জগন্নাথপুর-বিশ্বনাথ রাস্তার টেন্ডার আহবান: উপজেলা জুড়ে আনন্দের বন্যা

নিজস্ব প্রতিবেদক::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কের টেন্ডার আহবান করা হয়েছে। বুধবার এ টেন্ডার আহবান করা হয়।

এ সড়কের জগন্নাথপুর থেকে কেউন বাড়ি বাজার পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়ক পুনঃ নির্মাণে ২৩ কোটি টাকা ব্যয়ধার্য্য করে টেন্ডার আহবান করা হয়েছে। টেন্ডার আহবান করার পর পরিকল্পনা মন্ত্রীকে অভিনন্দন জানান উপজেলার জনসাধারন।

উপজেলার এলজিআইডি অফিস সূত্রে জানা যায়, জগন্নাথপুর-বিশ^নাথের ১৩ কি.মি. দৈর্ঘের সড়কটি পুনর্বাসনের জন্য ২৩ কোটি টাকা ব্যায় ধরা হয়েছে।

এর মধ্যে ৫ টি বক্স কালভার্ট পুন নির্মাণ ও প্রায় ১ কি.মি. রাস্তার আরসিসি কাজ অন্তর্ভুক্ত রয়েছে। বিশ্বব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে পরিচালিত সেকেন্ড রুরাল ট্রান্সপোর্ট ইম্পুমেভমেন্ট প্রজেক্টের এডিশনাল ফাইনান্সিং

এর আওতায় উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ এ সড়কটির পুনর্বাসন করা হবে। সড়কটি প্রকল্প পরিকল্পনায় অন্তর্ভুক্ত ছিলো

না সুনামগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি আন্তরিক চেষ্টায় ও কঠোর পরিশ্রমে কাজটি পাওয়া যায়।

এদিকে টেন্ডার আহবান করার সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলার সকল জনসাধারন পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান

এর ছবি দিয়ে বহু দিনের প্রতিক্ষিত রাস্তায় কাজ করানো উদ্যোগ নিয়ে টেন্ডার আহবানের ব্যবস্থা গ্রহণ করায় উপজেলাবাসী ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার জানান, টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে দ্রুত সড়কের নির্মান কাজ শুরু করা হবে।

এদিকে এই সড়কের কেউন বাড়ি থেকে বিশ্বনাথ বাজার পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার সড়ক পুনঃ নির্মাণে প্রায় ২৩ কোটি টাকা ব্যয় ধার্য্যকরে ইতিমধ্যে

টেন্ডার আহবান করলে ৩টি ঠিকাদারী প্রতিষ্ঠানা দরপত্রে অংশগ্রহণ করেছে বলে বুধবার সন্ধায় জানিয়েছেন উপজেলা প্রকৌশলী হারুনুর রশীদ।

 

আজকের স্বদেশ/তালুকদার