Logo

May 28, 2020, 8:25 pm

সংবাদ শিরোনাম :
«» ৩১ মে থেকে ব্যাংক লেনদেন চলবে আগের মতো «» করোনা আক্রান্ত কানাইঘাট উপজেলা পরিষদের সিএ বিপ্লব সুস্থতায় দোয়া ও আর্শিবাদ চেয়েছেন «» বাড়ি বাড়ি প্রশ্নপত্র পাঠিয়ে প্রাথমিকের পরীক্ষার পরিকল্পনা «» সিলেট সীমান্ত দিয়ে গেলেন ১২০ ভারতীয়, এলেন ২০ বাংলাদেশি «» কানাইঘাটে এক শিক্ষকের অর্থায়নে অর্ধ কিলোমিটার রাস্তা সংস্কার «» টিকিট বিক্রির ঘোষণা দিল বিমান ইউএস-বাংলা নভোএয়ার «» নানা দেশের নানা পদে মজাদার ‘পঙ্গপাল’ রেসিপি «» লোভাছড়ার পাথর কোয়ারীর লীজের মেয়াদ শেষ: পাথর পরিবহন ও বিপণন বন্ধে ইউএনও’র চিঠি «» কুলাউড়ায় সড়ক দূর্ঘটনায় চালক নিহত «» ২৪ ঘন্টায় করোনা কাড়ল আরও ১৫ প্রাণ, নতুন শনাক্ত দুই হাজার ২৯ জন

দুই মেয়াদে ৭ লাখের বেশি সরকারি চাকরি দেয়া হয়েছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্বদেশ ডেস্ক::

বর্তমান সরকারের গত দুই মেয়াদে এ পর্যন্ত ৭ লাখ ২৮ হাজার ৪৬ জনকে সরকারি চাকরি দেয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনে নুরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

 

প্রতিমন্ত্রী জানান, সরকারি অফিসে শূন্য পদে লোক নিয়োগ একটি চলমান প্রক্রিয়া। বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ এবং এর অধীন সংস্থাগুলোর চাহিদার প্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ১০-১২ গ্রেডের (২য় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। ১৩-২০ গ্রেডের (৩য় ও ৪র্থ শ্রেণির) পদে স্ব-স্ব মন্ত্রণালয়/বিভাগ/ দফতর-সংস্থার নিয়োগ বিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ/ দফতর/সংস্থায় জনবল নিয়োগ করে থাকে। শূন্য পদ দ্রুত পূরণের লক্ষ্যে ইতিমধ্যে সব মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ করা হয়েছে।

আজকের স্বদেশ/জুয়েল