1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

সাদেক হোসেন খোকার মৃত্যুতে বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির শোক সভা

  • Update Time : মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯
  • ৭৩৮ শেয়ার হয়েছে

নিজস্ব প্রতিবেদক::

সাদেক হোসেন খোকার মৃত্যুতে বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির শোক সভা। ৭১ এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, বিএনপি’র ভাইস চেয়ারম্যান, ঢাকা মহানগর বিএনপি’র সাবেক সভাপতি, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক সফল মেয়র ও মন্ত্রী, বিশিষ্ট ক্রীড়া সংগঠক সাদেক হোসেন খোকার মৃত্যুতে বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

সোমবার দিবাগত রাতে বার্মিংহামের কভেনট্রী রোডের স্থানীয় এক রেস্টুরেন্ট বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ জমশেদ আলী র সভাপতিত্বে ও বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সুজাতুর রাজা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বিএনপির সহ সভাপতি ও পৌর কাউন্সিলর আয়াছ আহমেদ , বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল কবির ও মিডল্যান্ড বিএনপির সহ সম্পাদক ফরহাদ আহমেদ ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড যুবদলের সাবেক যুগ্ম সাধারণ এমরান আহমেদ, নবীগন্জ উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মোমিন চৌধুরী ও যুবদল নেতা শামীম খাঁন প্রমুখ ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বার্মিংহাম ওয়েস্ট মিডল্যান্ড বিএনপির অন্যতম নেতা অলিউর রহমান, বার্মিংহাম সিটি বিএনপির নেতা ফারুক আহমেদ, আফরোজ আলী, ইকবাল আহমেদ , যুবদল নেতা সিরাজ মিয়া, শিহাব উদ্দিন, আব্দুস শহীদ, বশির মিয়া,আইনুল হক ও শামীম মিয়া প্রমুখ ।

বক্তারা বলেন, “মরহুম সাদেক হোসেন খোকা একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে ‘৭১ এর রণাঙ্গনে দেশমাতৃকার মুক্তির জন্য তাঁর বীরোচিত ভূমিকা কিংবদন্তীতুল্য। তিনি ঐতিহাসিক যুগের সৃষ্টিকারীদের মধ্যে অন্যতম।

সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শে গভীরভাবে আস্থাশীল এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী মরহুম সাদেক হোসেন খোকা বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মী ও জনগণের নিকট ছিলেন অত্যন্ত সমাদৃত।

দীর্ঘদিন অবিভক্ত ঢাকার মেয়র হিসেবে রাজধানী ঢাকার উন্নয়নে তিনি যে অবদান রেখেছেন সেজন্য ঢাকাবাসী তাঁকে চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ।

একজন গণতন্ত্রমণা নেতা হিসেবে ভিন্ন মতাবলম্বী রাজনীতিকদের মতামত শুনতে ও মতবিনিময়ে কখনোই কুন্ঠাবোধ করতেন না। গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়ে রাজরোষে পড়া সত্বেও তিনি কখনো আত্মসমর্পণ করেননি। বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে জনাব সাদেক হোসেন খোকার বলিষ্ঠ ভূমিকা নি:সন্দেহে প্রশংসার দাবীদার। রাজনীতির পাশাপাশি তিনি জনসেবামূলক বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি ছিলেন দেশের একজন অগ্রগণ্য ক্রীড়া সংগঠক। ক্রীড়ার মানোন্নয়নে তিনি থেকেছেন সবসময় নিবেদিতপ্রাণ। দেশের বর্তমান সংকটকালে তাঁর মতো আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরবিদায়ে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর রেখে যাওয়া অমলিন স্মৃতি সবসময় নেতাকর্মীদের উৎসাহ ও প্রেরণা যোগাবে।

মরহুম সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা। সভার শুরুতে কোরআন তেলওয়াত করেন আব্দুল মোমিন চৌধুরী ও দোয়া পরিচালনা করেন আয়াছ আহমেদ ।

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD