1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
হেড লাইন
জগন্নাথপুরের কৃষক এনামুল হক এবারও ভূট্রা-ধনিয়া চাষে সফল কোম্পানীগঞ্জে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন কানাইঘাটে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক তাওহীদকে এলাকাবাসীর অকুন্ঠ সমর্থন সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

অনুমোদনের দুই বছরেও চালু হয়নি দাখিল মাদ্রাসার ভবন নির্মাণের কাজ

  • Update Time : রবিবার, ৩ নভেম্বর, ২০১৯
  • ৩০৮ শেয়ার হয়েছে

মোঃ আবুল কালাম জাকারিয়া, জামালগঞ্জ প্রতিনিধি-::

দুই বছর আগে অনুমোদন হলেও আজো শুরু হয়নি জামালগঞ্জ উপজেলার লক্ষীপুর তাওয়াক্কোলিয়া দাখিল মাদ্রাসার ভবন নির্মাণের কাজ।

 

 

বিদ্যালয় কতৃপক্ষ শিক্ষা প্রকৌশলী অফিসে যোগাযোগ করেও কোন ফল হয়নি।ফলে বর্তমানে শ্রেণীকক্ষের অভাবে শিক্ষার্থীদের পাঠদান হচ্ছে মসজিদের বারান্দায় খোলা আকাশের নীচে।

 

 

 

নতুন ভবনের নির্মাণের জন্য গত ০৬০৩২০১৯ দরপত্র আহ্বান করে ২০০৫২০১৮ তারিখে কার্যাদেশ দেয়া হয়। ০৩০৭২০১৮কাজ সমাপ্তির কথা থাকলেও ঠিকাদার এখনো কাজ শুরু না করায় চরম দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থীরা শিক্ষকরা ভবন নির্মাণ না হওয়ায় মাদ্রাসার শিক্ষা কার্যক্রম চরম ভাবে ব্যাহত হচ্ছে।১৯৬৪ সালে লক্ষীপুর তাওয়াক্কোলিয়া দাখিল মাদ্রাসাটি মরহুম :আজিজ খানঁ এলাকার সুধীজনদের প্রচেষ্টায় গড়ে উঠে। সে সময় থেকে টিনের চালা দিয়ে শিক্ষার্থীদের পাঠদান চলে আসছে। লক্ষীপুর তাওয়াক্কোলিয়া দাখিল মাদ্রাসায় বর্তমানে ৪০৩ জন শিক্ষার্থী ১৩জন শিক্ষক রয়েছেন।

 

 

১২লাখ ৩৬ হাজার ৯শত টাকা ব্যয়ে এক তলা ভবন নির্মাণের জন্য নাহিদ এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানটি কার্যাদেশ দেয়া হয়। পরে ভবনের নির্মাণ কাজ ২বছর পার হলেও ঠিকাদার অদ্যাবধি নির্মাণ কাজ শুরুই করেননি ফলে শ্রেণীকক্ষের অভাবে খোলা আকাশের নিচে পাঠদান করা হচ্ছে বৃষ্টির সময় চরম দুর্ভোগে পড়তে হয় শিক্ষার্থীদের এতে করে শিক্ষা কার্যক্রম চরম ভাবে ব্যাহত হচ্ছে।

 

 

 

মাদ্রাসার কতৃপক্ষ বার বার সংশ্লিষ্ট ঠিকাদার নজরুল শিক্ষা প্রৌকশলী অধিদপ্তরকে কাজ শুরু করার অনুরোধ জানালেও কোন কাজ হচ্ছে না কবে নাগাদ কাজ শুরু হবে তাও নির্দিষ্ট করে বলতে পারছেনা সংশ্লিষ্ট অধিদপ্তর ।হতাশা প্রকাশ করেন বিদ্যালয় পর্ষদের শিক্ষা অনুরাগী ইউপি সদস্য রফিকুল ইসলাম রানা

 

 

ব্যাপারে জেলা প্রৌকশলী আব্দুল হামিদ সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি নতুন এসেছি বিষয়ে আমি কিছু জানিনা উর্ধতন কতৃপক্ষ বলতে পারবেন।

 

ঠিকাদারি প্রতিষ্ঠান নাহিদ এন্টারপ্রাইজ মালিক নজরুল সঙ্গে যোগাযোগ করা হলে কোন সদুত্তর পাওয়া যায়নি

 

মাদ্রাসার প্রধান শিক্ষক মিছবাহুর রহমান বলেন, দ্রুত সময়ের মধ্যে ভবনের কাজ শুরু না হলে শিক্ষা কার্যক্রম ব্যাহত হবে

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD