Logo

November 30, 2020, 1:33 pm

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরের কৃতি ফুটবলার নাজমুল আর নেই, জানাযা সম্পন্ন: বিভিন্ন মহলের শোক «» বিনামূল্যে দেয়া হবে করোনার টিকা: মন্ত্রিপরিষদ সচিব «» জগন্নাথপুরে মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে মাঠে প্রশাসন: ৬জনকে অর্থদন্ড «» মাস্ক না পরলে ‘জেল’ «» জগন্নাথপুরে ক্যান্সারে আক্রান্ত মেধাবী শিক্ষার্থী জেনি’র চিকিৎসার জন্য এক লক্ষ টাকার চেক প্রদান «» দক্ষিণ সুনামগঞ্জের পাগলায় তুলার গুদামে আগুন লেগে ২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি «» মানবপাচার: ৬ জনের নামে ইন্টারপোলের রেড নোটিস «» এমসি কলেজে গণধর্ষণ: ডিএনএ রিপোর্টে আসামিদের সংশ্লিষ্টতা মিলেছে «» পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুর কারাগারে «» অতিরিক্ত আঘাতে রায়হানের মৃত্যু, ময়নাতদন্তের পূর্ণাঙ্গ প্রতিবেদন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আজকের স্বদেশ ডেস্ক::

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেল হত্যা দিবস উপলক্ষে রোববার সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবনের সামনের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলীয় সিনিয়র নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ৭টা ২০মিনিটে প্রধানমন্ত্রী স্থান ত্যাগ করলে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

এ সময় আওয়ামী লীগ ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, জাতীয় শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, তাঁতী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৬টায় বঙ্গবন্ধু ভবন ও দলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সর্বত্র জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়। সকাল ৭টায় বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং ৮টায় বনানী কবরস্থানে জাতীয় তিন নেতার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত করা হয়। একইভাবে রাজশাহীতে অপর নেতা কামরুজ্জামানের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় আওয়ামী লীগ ছাড়াও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

আজকের স্বদেশ/তালুকদার