Logo

November 14, 2019, 8:21 am

সংবাদ শিরোনাম :

সাড়ে তিন কোটি টাকার পাথর লুঠের মামলায় আলোচিত ব্যবসায়ী মাতাই জেল হাজতে

কানাইঘাট প্রতিনিধি::

সাড়ে তিন কোটি টাকার পাথর আত্মসাতের ঘটনায় কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারীর আলোচিত পাথর ব্যবসায়ী মাতাব উদ্দিন মাতাই (৪০) কে একটি মামলায় জেল হাজতে প্রেরন করেছেন সিলেট আমলী গ্রহনকারী কানাইঘাট বিজ্ঞ আদালত।

 

লোভাছড়া কোয়ারীর অবৈধ পাথর উত্তোলনের মূলহুতা মাতাই কে জেল হাজতে প্রেরন করায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

 

অভিযোগে জানা যায়, কানাইঘাট সদর ইউপির বীরদল ছোটফৌদ গ্রামের মৃত সমছুল হকের পুত্র মুহিবুর রহমানের পৈত্রিক পাথর কোয়ারীর সাউদগ্রামে অবস্থিত ৩৩ শতক ভূমি থেকে চলতি বছরের ৪ মাসে জোর পূর্বক ভাবে লাঠিয়াল বাহিনী দ্বারা লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির সাউদগ্রামের মৃত ছৈদুর রহমানের পুত্র আলোচিত পাথর ব্যবসায়ী মাতাব উদ্দিন মাতাই ও তার সহযোগিরা মুহিবুর রহমানের জমিতে বড় বড় গর্ত সৃষ্টি করে অনুমানিক ৩ লক্ষ ৫০ হাজার ঘন ফুট পাথর উত্তোলন করে।

 

পরবর্তীতে পাথরগুলো মুহিবুর রহমানের দখলীয় জমির উপর মজুদ করে মাতাই সাড়ে ৩ কোটি টাকার বিনিময়ে বিক্রি করে। পাথর উত্তোলন ও বিক্রির ঘটনায় বাধা প্রদান করলে মুহিবুর রহমান কে নানা ভাবে প্রাননাশের হুমকি দেয় মাতাই ও তার সহযোগিরা।

 

এ ঘটনায় মুহিবুর রহমান ২৫/০৩/২০১৯ইং তারিখে মাতাব উদ্দিন মাতাই এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে দরখাস্ত মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি কয়েক দফা শুনানীর পর অভিযোগটি এফআইআর  হিসাবে রেকর্ড করার জন্য কানাইঘাট থানার ওসিকে নির্দেশ প্রদান করেন। আদালতের নির্দেশে থানার ওসি শামসুদোহা পিপিএম গত ১৮ সেপ্টেম্বর দরখাস্ত মামলাটি এফআইআর হিসাবে রেকর্ড করেন। যাহার সিআর মামলা নং-৮৪/২০১৯ইং।

 

জানা যায়, উক্ত মামলার আসামী লোভাছড়া পাথর কোয়ারীর ত্রাস মাতাব উদ্দিন মাতাই গত ৬ অক্টোবর কানাইঘাট আমল গ্রহনকারী আদালতে আত্ম সমর্পন করলে বিজ্ঞ আদালতে তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

 

রবিবার পুনরায় মাতাব উদ্দিন মাতাই আইনজীবিরা তার জামিন চাইলে আদালত তার জামিন নাচক করে দেন। স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন, মাতাব উদ্দিন মাতাই গত শুকনো মৌসুমে পাথর কোয়ারীতে অসংখ্য অবৈধ গর্ত তৈরী করে পেশি শক্তির মাধ্যমে পাথর উত্তোলন করে অবৈধ উপায়ে কোটি কোটি টাকা উপার্জন করেছে।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল