Logo

April 8, 2020, 12:11 pm

সংবাদ শিরোনাম :
«» দিরাইয়ে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু করলেন এড.শামসুল ইসলাম «» আপনার সচেতনতাই হতে পারে করোনা ভাইরাস থেকে মুক্ত দেশ…ইকবাল আল আজাদ «» জগন্নাথপুরে যুক্তরাজ্য প্রবাসীর উদ্যোগে ৫০০ দরিদ্র পরিবারের মধ্যে চাল বিতরণ «» দেশে করোনায় আরও ৩ জনের মৃত্যু: আক্রান্ত হয়েছেন ৫৪ «» শেরপুর হামরকোনা গ্রামে প্রবাসীর নিজ অর্থায়নে ৩৩০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ «» জগন্নাথপুরের পাইলগাঁও ইউনিয়নের ২নং ওয়ার্ডের জিআর চাল বিতরণের উদ্বোধন «» ছাতকে যুক্তরাজ্য ব্রাডফোর্ড যুবলীগ নেতার খাদ্য সামগ্রী বিতরণ «» জগন্নাথপুরের বাগময়না গ্রামের যুক্তরাজ্য প্রবাসী অর্ধেক বাসা ভাড়া মওকুফ করলেন «» তাবলিগ থেকে ফিরে মুসল্লির মৃত্যু, কাছে যাচ্ছে না কেউ «» জগন্নাথপুরের পাইলগাঁও ইউনিয়ন পরিষদে জিআর চাল বিতরণের উদ্বোধন

বাদাঘাট ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিনের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতির অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি::

তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন একই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডেও সদস্য মোঃ রেনু মিয়া। গত ৭ অক্টোবর জেলা প্রশাসক বরাবরে এ অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগ সুত্রে জানা যায, আফতাব নির্বাচিত হওয়ার পর থেকেই বাদাঘাট ইউনিয়ন পরিষদ সীমাহীন দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। ২০১৭ সালে ১১ জন রোহিঙ্গাদের নাগরিকত্ব ও জন্মসনদ প্রদান করেন। সরকারি গাছ কর্তন ও আত্মসাতের মামলা বিচারাধীন,মামলা নং জি.আর ২০৯/২০১৮।

জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দেয়ার কারনে অভিযোগকারি সদস্যের ছেলের পা ভাঙ্গচুর, চাঁদা দাবী ও মোটর সাইকেল ভাঙ্গচুর করে। এ ঘটনায় ২৪.৮.২০১৯ ইং তারিখে ০৫ নং মামলা দায়ের করা হয়। ইউনিয়ন পরিষদের উন্নয়ন কর্মকান্ডে রয়েছে সীমাহীন দুর্নীতি।

২০১৯ সালের ৪০ দিনের কর্মসুচীর ২য় কিস্তি আংশিক কাজ করে প্রায় কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। কর্মসুচীর আওতায় বাদাঘাট গ্রাম হইতে গার্লস স্কুলের রোড পর্যন্ত রাস্তার জন্য ৪ লক্ষ  টাকা একই প্রকল্প আবার এমপি’র বরাদ্দের তালিকায় এনে ৯ টন চাল তুলে আত্মসাৎ করেছেন।

কিন্তু উল্লেখিত রাস্তাটি গ্রামের মানুষ তাদের অর্থায়নে করেছেন। এছাড়া এলজিএসপি’র বরাদ্দের কাজে অনিয়ম,বিগত অডিট আপত্তির ইউনিয়ন পরিষদের তহবিলের ২ লক্ষ ৬০ হাজার টাকা গ্রাম পুলিশ ও অন্যানদের নামে চেক ইস্যু করে  আত্মসাৎ করেছেন।

এ ব্যাপারে বাদাঘাট ইউপি চেয়ারম্যান আপ্তাব বলেন, রেনু মেম্বার সাবেক ইউপি চেয়ারম্যানের লোক আমার বিরুদ্ধে অহেতুক হয়রানী করার জন্য একের পর এক অভিযোগ দায়ের করছে তা সম্পুর্ণ মিথ্যা।

 

আজকের স্বদেশ/তালুকদার