1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

দোয়ারাবাজারে মাছের পোনা অবমুক্ত করণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

  • Update Time : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯
  • ২৯৩ শেয়ার হয়েছে

দোয়ারাবাজার প্রতিনিধি::

দোয়ারাবাজারে মাছের পোনা অবমুক্তকরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে।

জানা যায়,মঙ্গলবার দুপুরে দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্মোখে সুরমা নদীর দক্ষিণ পারে উন্মুক্ত সুরমা নদীর পানিতে পোনা অবমুক্তকরণ করা হয়েছে। কিন্তু কি পরিমাণ পোনা অবমুক্ত করার কথা বা কি পরিমাণ অবমুক্ত করা হয়েছে তা এলাকার পোনা উৎপাদন ও সরবরাহকারীরা জানেন না। এমনকি গনমাধ্যমকর্মীদেরও জানানো হয়নি।

 

এনিয়ে এলাকায় নানা রকম আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। লোকমুখে শোনা গেছে, প্রতিবছর পোনা অবমুক্তকরণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে পোনা উৎপাদন ও সরবরাহকারীদের কাছ থেকে দরপত্র আহবান করা হয়। দরপত্রদাতাদের মধ্যে সবচেয়ে কম দাম দেয়া লোককে অবমুক্তকরণের জন্য নির্বাচিত করে সংশ্লিষ্ট কমিটি।

 

কিন্তু এবার অবমুক্তকরণের শুরুতেই কমিটি অতীতের নিয়ম-নীতির তোয়াক্কা না করে অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিয়ে ২০১৯-২০ অর্থ বছরের মৎস্য বিভাগের রাজস্ব অর্থায়নে ২২৩ কেজির স্থলে ১৮০ কেজি বিভিন্ন জাতের পোনামাছ ও একহাজার পিচ চিতল মাছের পোনার স্থলে ৪ থেকে ৫শত পিছ চিতল মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

 

অবমুক্ত পোনার সিংহ ভাগ পোনা মৃত হওয়ায় সরকারি বরাদ্ধের টাকা নদীর জলে ভেসে যাওয়ার উপক্রম। মাছের পোনার টেন্ডার পায় দোহালিয়া ইউনিয়নের ফজর রহমান সে মৎস্য কর্মকর্তার যোগসাজসে অধিকতর মৃত মাছের পোনা নিয়ে আসে, পোনা অবমুক্ত করার সাথে সাথে মৃত পোনামাছ পানিতে ভেসে উটে ও কিছু পোনা মাটিতে পরে থাকে।

শুধু তাই নয় যে সাইজের পোনামাছ দেওয়ার কথা ছিল তাও মানা হয়নী। আতাত করে টাকা লোটপাটই উদ্দেশ্য। প্রায় এক লক্ষ টাকা মূল্যের রুই, কাতল মৃগেল ও চিতল জাতীয় পোনামাছ অবমুক্ত করা কথা থাকলেও ৬০ হাজার টাকার বেশী নয়।

 

এসময় উপস্থিত ছিলেন দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুর রহিম, মহিলা ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম, জেলা মৎস্য কর্মকর্তার প্রতিনিধি দক্ষিণ সুনামগঞ্জের মৎস্য কর্মকর্তা জাহিদুর রহমান, দোয়ারাবাজার উপজেলা (ভারপ্রাপ্ত) মৎস্য কর্মকর্তা তুষার কান্তি বর্মন, উপজেলা কৃষি কর্মকর্তা দীপঙ্কর সুত্রধর, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আব্দুল কাহির, সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা পরিষদের গোপনীয় সহকারী সফিকুর রহমান, সাবেক যুবলীগের যুগ্ন আহবায়ক আব্দুল হামিদ, মইনুল ইসলাম, নিবন্ধিত বিভিন্ন মৎস্যজীবি সমবায় সমিতির সদস্যবৃন্দ, স্থানীয় সংবাদকর্মী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD