Logo

January 24, 2020, 11:06 am

সংবাদ শিরোনাম :
«» তাহিরপুরে ৬৯লক্ষ টাকার ব্যয়ে নির্মিত ছিন্নমূল ৪০ পরিবারের আবাসনের কাজ এগিয়ে চলছে «» জিতেই চলেছে লিভারপুল «» সততা ও নিষ্ঠার সাথে দায়িত্বপালনের ফলে ডিআইজি প্রিজন হিসাবে পদোন্নতি পেলেন জাহাঙ্গীর কবির «» ইউনাইটেড সোশ্যাল অর্গানাইজেশন কানাইঘাটের উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরণ «» ২০২০হবিবপুর ফুটবল টুর্নামেন্টে ইকড়ছইকে হারিয়ে ফাইনালে আরাফাত রহমান কোকো স্পোটিং ক্লাব গ্রীস «» কানাইঘাটে শিক্ষা সম্মেলনে আহমদ আল কবির: শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে «» ছাতকে আল-মদিনা একাডেমী ও মহিলা মাদ্রাসায় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন «» মৌলভীবাজার সদর উপজেলা, কলেজ ও পৌর ছাত্রদলের সাথে কেন্দ্রীয় নেতাকর্মীর মতবিনিময় «» সুনামগঞ্জে শিশু শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও মা সামাবেশ অনুষ্ঠিত «» কানাইঘাটে বিভিন্ন অনুষ্ঠানে মহানগর আ’লীগের সভাপতি মাসুকের যোগদান

কাঁচা চামড়া রফতানির অনুমতি দিচ্ছে সরকার

স্বদেশ ডেস্ক::

কোরবানির পশুর কাঁচা চামড়া রফতানির অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার এক বিবৃতিতে সরকারের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুল লতিফ বকসী।

 

বিবৃতিতে বলা হয়, উপযুক্ত মূল্য নিশ্চিত করার লক্ষ্যে কাঁচা চামড়া রফতানির অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত মূল্যে কাঁচা চামড়া ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করা হচ্ছে।

 

বিবৃতিতে আরও বলা হয়েছে, বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যমতে লক্ষ্য করা যাচ্ছে- নির্ধারিত মূল্যে কোরবানির পশুর চামড়া ক্রয়-বিক্রয় হচ্ছে না। এ বিষয়ে চামড়া শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীদের দায়িত্বশীল হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

 

এ ছাড়া কাঁচা চামড়ার গুণাগুণ যাতে নষ্ট না হয়, সেজন্য স্থানীয়ভাবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চামড়া সংরক্ষণের জন্য ব্যবসায়ী ও স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ জানানো হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় সহযোগিতা দিতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চাওয়া হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

 

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল