Logo

January 24, 2020, 11:10 pm

সংবাদ শিরোনাম :
«» এবার নাস্তার খরচ বাবদ ১ কেজি মুড়ির বিল ১৪ হাজার ৮৮০ টাকা! «» চুল কাটানোর সিরিয়াল নিয়ে বাতবিতণ্ডা, ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা ! «» বাংলাদেশ রবি দাস সংস্থা(RDS)কেন্দ্রীয় কমিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন «» প্রেম খারাপ না, একলগে পাঁচজনের লগে প্রেম কইরো না: শিক্ষার্থীদের রাষ্ট্রপতি «» আল্লামা শফীর দোয়া নিলেন চট্টগ্রামের ডিআইজি «» স্ত্রী’র ভালবাসায় সিক্ত হলেন জগন্নাথপুরের কৃতি সন্তান মিন্টু রঞ্জন ধর «» অপ্রয়োজনীয় পিআইসি বাতিল করতে হবে– পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি «» বাহুবলে ইউ.পি সদস্যের উপর অতর্কিত হামলা, এলাকায় উত্তেজনা «» হার দিয়ে পাকিস্তান সফর শুরু বাংলাদেশের «» বাহুবলে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রক হারিয়ে খাদে: নারীসহ নিহত ৩

ডেঙ্গুতে আক্রান্ত সৌম্যর বাবা, বিমানযোগে ঢাকায় আনা হচ্ছে

স্বদেশ ডেস্ক::

রাজধানী ঢাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা কমলেও মফস্বলে নতুন করে ডেঙ্গু রোগী সনাক্ত হচ্ছে।

তবে স্বাস্থ্য অধিদফতরঢাকায় নতুর রোগী ভর্তির হার কমেছে ১৪ শতাংশ এবং ঢাকার বাইরে কমেছে ৮ শতাংশ। একই সঙ্গে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা বেড়েছে ৭ শতাংশ।

সোমবার ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত পর্যালোচনা সভায় স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে।

 

ঈদ উদযাপনে রাজধানী থেকে মফস্বলে ও গ্রামে মানুষ চলে যাওয়ায় সেখানে ডেঙ্গুরোগীর চাপ বেড়েছে বলে জানিয়েছেন বিশ্লেষকরা। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন প্রায় ২১০০ জন মানুষ।

 

সূত্র জানায়, ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীদের মধ্যে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার সৌম্য সরকারের বাবা কিশোরী মোহন সরকার।

আজ ঈদুল আযহার দিনে তার শরীরে ডেঙ্গুবাহিত জীবাণু ধরা পড়েছে বলে জানিয়েছে সাতক্ষীরা সদর হাসপাতাল।

 

জানা গেছে, ডেঙ্গুরোগের প্রকোপ চলাকালীন ঢাকাতেই অবস্থান করছিলেন সৌম্যের বাবা। প্রায় দুই সপ্তাহের মতো সময় ঢাকার বাসায় ছিলেন তিনি। গত ৭ আগস্ট ঢাকা ছেড়ে সাতক্ষীরার উদ্দেশে রওনা হন তিনি।

বাড়ি ফেরার পর এতোদিন কিছু না হলেও ঈদের আগের দিন জ্বর, মাথা ও শরীরে ব্যথা অনুভব করেন কিশোরী মোহন সরকার। অবস্থার অবনতি হলে আজ ঈদের দিন সৌম্য তার বাবাকে হাসপাতালে নিয়ে পরীক্ষা করান।

চিকিৎসকরা নিশ্চিত হন যে, কিশোরী মোহন সরকারকে ডেঙ্গু ভাইরাস আক্রমণ করেছে।

 

তবে প্রাথমিক অবস্থাতেই তার ডেঙ্গু ধরা পড়েছে জানিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসকরা জানান, দুশ্চিন্তার কোনো কারণ নেই আপাতত, কিশোরী মোহন সরকারের রক্তে প্লাটিলেট কমে এক লাখ ৩১ হাজারে এসে দাঁড়িয়েছে।

 

তবে সৌম্য ও তার ভাই কোনো ঝুঁকি নিতে চাইছেন না। উন্নতর চিকিৎসা সেবা দিতে আজ সন্ধ্যায় বিমানযোগে বাবাকে যশোর থেকে ঢাকায় আনছেন সৌম্য।

সৌম্যর বাবা কিশোরী মোহন সরকার একজন অবসরপ্রাপ্ত জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা । বাবার সুস্থ্যতায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন সৌম্য।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল