Logo

August 13, 2020, 9:15 am

সংবাদ শিরোনাম :
«» এস কে সিনহাসহ ১১ জনের বিচার শুরু «» ছাতকে প্রবীন আ’লীগ নেতা মাষ্টার আলতাবুর রহমানের ইন্তেকাল «» ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম «» সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৯ হাজার ছাড়াল «» মুজিববর্ষ উপলক্ষ্যে কানাইঘাট দীঘিরপার ইউপিতে ২৬০ জনের মাঝে ভাতার বই বিতরণ «» ১৫১ সদস্যের জগন্নাথপুর উপজেলা আন্তর্জাতিক গীতিকবি সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্যের কমিটি গঠন «» সাংবাদিক গোলাম সারওয়ারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ «» জগন্নাথপুরে আরও ৪জন করোনায় আক্রান্ত: মোট আক্রান্ত ১২৩ «» প্রখ্যাত বাউল শিল্পী লিপি সরকারের স্মরণে সুতাংয়ে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত «» দিরাইয়ে শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে প্রস্তুতি সভা

সবাইকে আজকের স্বদেশ পরিবারের পক্ষ থেকে ঈদুল আজহার শুভেচ্ছা

উৎসর্গ ও ত্যাগের মহান শিক্ষা এবং উৎসবের আমেজ নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছে পবিত্র ঈদ-উল-আজহা। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে সকল পাঠক, প্রতিনিধি, দেশ, বিদেশের সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। সবাইকে ঈদ মোবারক।

ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদ-উল-আযহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্যের অনুপম নিদর্শন। মহান আল্লাহর নির্দেশে হযরত ইব্রাহিম (আঃ) প্রাণপ্রিয় পুত্র হযরত ইসমাইল (আঃ) কে কোরবানি করতে উদ্যত হয়ে আল্লাহর প্রতি যে আনুগত্য ও ভক্তি প্রদর্শন করেছেন তা বিশ্ববাসীর নিকট চিরকাল অনুস্মরণীয়।

পবিত্র ঈদ-উল-আযহায় সামর্থ্যবান মুসলমানগণ মহান আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে পশু কোরবানী করে থাকেন। কোরবানির পশু জবাই করার সাথে সাথে মানুষের মনের পশুত্বকে কোরবানি করাই ঈদ-উল-আযহার প্রকৃত শিক্ষা।

ঈদ-উল-আযহা আমাদের পরমতসহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থান ও আত্মত্যাগের শিক্ষা দেয়। ঈদ-উল-আযহার এই শিক্ষা অন্তরে লালন করে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি ও সান্নিধ্য লাভের উদ্দেশ্যে পশু কোরবানির সাথে সাথে মনের পশুত্বকে জবাই করে সমৃদ্ধ, শান্তিপূর্ণ, বৈষম্যহীন, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত সমাজ তথা দেশ গঠনের শপথ গ্রহণ করি।

ঈদের এই অনাবিল আনন্দ ও সুখ-শান্তি বছরের প্রতিদিনই প্রবাহিত হোক দেশ, বিদেশের প্রতিটি মানুষের অন্তরে- এই প্রত্যাশায় সকল প্রতিনিধি ও পাঠকদের প্রতি আবারো ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

শুভেচ্ছান্তে

গোলাম সারোয়ার

সম্পাদক ও প্রকাশক

আজকের স্বদেশ ডটকম।

 

 

আজকের স্বদেশ/জুয়েল