1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ২৬ ও ২৭ জুলাই

  • Update Time : রবিবার, ২১ জুলাই, ২০১৯
  • ৪২৯ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা তারিখ ও সময় নির্ধারণ করা হয়েছে। স্কুল পর্যায়ে ২৬ জুলাই (শুক্রবার) এবং কলেজ পর্যায়ে ২৭ জুলাই (শনিবার) সকাল-দুপুর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএ জানায়, ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আগামী ২৬ জুলাই স্কুল (মাধ্যমিক) ও স্কুল-২ (সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা ও কারিগরি) পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন ও স্কুল-২ পর্যায়ে ৪ হাজার ১২৯ জন এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন। সারাদেশে ৪৪টি কেন্দ্রে সকাল ৯টা থেকে ১২টায় পর্যন্ত এ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ২৭ জুলাই (শনিবার) উচ্চ মাধ্যমিকে কলেজ, মাদরাসা ও কারিগরি পর্যায়ের ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সারাদেশে ৭৩টি কেন্দ্রে ৯২ হাজার ২৭৫ জন এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন। সকাল ৯টা থেকে দুপুর ১২ পর্যন্ত চলবে এ লিখিত পরীক্ষা।

শিক্ষক নিবন্ধনের এ লিখিত পরীক্ষা উপলক্ষে ইতোমধ্যে পরীক্ষায় অংশগ্রহণকারীদের প্রবেশপত্র এনটিআরসিএ’র ওয়েবসাইটে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস দিয়ে পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএ’র চেয়ারম্যান এস এম আশফাক হুসেন রোববার (২১ জুলাই) গণমাধ্যমকে বলেন, আগামী ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা আয়োজনে সকল প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। প্রিলিমিনারি পরীক্ষায় পাস করা ১ লাখ ৫২ হাজার প্রার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করবে।

তিনি আরও বলেন, কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সকল জেলার ট্রেজারিতে পরীক্ষার প্রশ্নপত্র পাঠানো হবে। পরীক্ষার দিন সকালে ট্রেজারি থেকে প্রশ্নপত্র বিতরণ করা হবে। পরীক্ষা শেষে পরবর্তী দুই মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। এরপর মৌখিক পরীক্ষা শুরু হবে।

১৫তম নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশের পর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন করে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এ জন্য সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শূন্য পদের তালিকা চাওয়া হয়েছে বলেও জানান এনটিআরসিএ’র চেয়ারম্যান।

গত বছরের ২৮ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ১৯ এপ্রিল। ১৯ মে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD