Logo

January 28, 2020, 11:36 pm

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে মাছ ধরা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত-১৬ «» ছাতকে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা ও বিদায়ী অনুষ্ঠান «» প্রবাসীর টাকাভর্তি ব্যাগ পেয়ে ফিরিয়ে দিলেন সিএনজি চালক «» ছাতক সরকারী হাইস্কুলে মিলাদ ও দোয়া মাহফিল «» কাল কানাইঘাট আসছেন ভারতের প্রভাবশালী মুসলিম লিডার, আওলাদে রাসুল সায়্যিদ মাহমুদ মাদানী «» সৌদি আরবে নিপীড়নের শিকার নারীর দেশে ফেরার আকুতি «» বাহুবলে গ্যাস নেওয়ার সময় দুই জন সিএনজি অটোরিকশা চালকের মৃত্যু «» লোভাছড়া পাথর কোয়ারিতে যাবার পথে ট্রাক্টর উল্টে চালকের মর্মান্তি মৃত্যু «» জগন্নাথপুরে অবহেলায় শিশুর মৃত্যুর তদন্ত প্রতিবেদন দাখিল «» জামালগঞ্জে হাওর রক্ষাবাঁধে পিআই সি গঠনে অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন

যেভাবে বুঝবেন সংসারে ঘুণ ধরেছে

স্বদেশ ডেস্ক::

সংসার সুখের হয় বোঝাপড়ার গুণে। স্বামী ও স্ত্রী যদি একজন অন্যজনকে বুঝতে পারেন ও ছাড় দেয়ার মানসিকতা রাখেন তবে সংসার সুখের হয়। আর সংসারে যদি অবিশ্বাস জন্ম নেয় তবে মনে করবেন সংসারে ঘুণ ধরেছে। তাই সংসার বাঁচাতে হলে নিজেরে মধ্যে সম্পর্ক ভালো রাখা খুবই জরুরি।

 

তবে সম্প্রতি ফেসবুকসহ বিভিন্ন কারণে সংসার বেশি ভেঙে যাচ্ছে। তবে স্বামী–স্ত্রীর মধ্যে যদি বোঝাপড়া ঠিক ও ঘরের–বাইরের কাজে যদি দু’জন দু’জনের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তবে সংসার সুখের হবে।

 

তবে সংসারে কখনো কখনো নেমে আসে বিষাদের ছায়া।

আসুন জেনে নেই কীভাবে বুঝবেন সংসারে ঘুণ ধরেছে।

 

১. যদি স্বামী আপনার রুটিন সম্পর্কে জানতে চান তবে বুঝবেন তিনি আপনার নজর এড়িয়ে অন্য কোথাও সময় দিচ্ছেন।

২. খেয়াল করে দেখুন তো, স্বামী কী কথায় কথায় আপনার দোষ ধরেন বা সন্দেহ করেন।

৩. স্বামী কী আপনার সঙ্গে যৌন সম্পর্কের ক্ষেত্রে ক্রমশ উদাসীন। তাহলে বুঝতে হবে সম্পর্কে কোনো সমস্যার সৃষ্টি হয়েছে।

৪. আপনার সঙ্গী কী হঠাৎ মোবাইলে বা নেটে অতিরিক্ত সময় দিচ্ছে খোঁজ নিন।

৫. সামী কী সংসার সম্পর্কে উদাসীন।

 

৬. আপনার স্বামী যদি আপনার ও পরিবারের পেছনে কম সময় ব্যয় করেন, তাহলে বুঝতে হবে কোনো সমস্যা হচ্ছে।

৭. স্বামী যদি পরিবার ও বন্ধুবান্ধবের কাছ থেকে নিজেকে গুটিয়ে নিতে শুরু করে বিনা কারণে, তাহলে ধরে নিতে পারেন কোনো সমস্যায় পড়েছেন তিনি।

৮. বিনা কারণে অযৌক্তিক রাগ করা ও খারাপ ব্যবহার করা।

৯. কথায় কথায় আপনাদের দাম্পত্য জীবনকে অভিশাপ হিসেবে অভিহিত করছেন? তার এসব কথার কোনো যুক্তি আছে কিনা- এই ব্যাপারগুলো লক্ষ্য করুন।

 

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল