1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
হেড লাইন
কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত যোগ্য ইমাম ও খতিব হিসেবে ক্কারী সাইদুল ইসলাম’কে সম্মাননা স্মারক প্রদান

কানাইঘাটে পানি বন্ধী অসহায়দের মাঝে ভাইস চেয়ারম্যানের ত্রাণ বিতরণ

  • Update Time : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯
  • ৪২৬ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধিঃ

কানাইঘাটের নিম্ন অঞ্চলে বর্ন্যাতদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির।

মঙ্গলবার সকাল ১১ টায় আল্লামা মুশাহিদ (রাঃ) ফাউন্ডেশনের উদ্যেগে পৌরসভার হাওড় অঞ্চল খেলুরবন্দ ও চতুল ইউপি’র সোনাতুলা গ্রামের শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে বিভিন্ন প্রকার শুকনো খাবারের প্যাকেট বিতরন করেন ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির।

 

তিনি দুইটি নৌকা যোগে শতাধিক প্যাকেট ত্রাণ সামগ্রী নিয়ে পানিবন্ধী অসহায় বর্ন্যাতদের দুয়ারে দুয়ারে গিয়ে ত্রাণ পৌছে দিচ্ছেন। পানিবন্ধী হাওর এলাকার এ দু’টি গ্রামের অসহায় নারী পুরুষ ভাইস চেয়ারম্যান শাকির কে পাশে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। পানিবন্ধীরা এ সময় বলেন, তারা কয়েকদিন থেকে নিজ বসত বাড়ীতে অসহায় অবস্থায় দিন যাপন করছেন তাদের কাছে কোন ত্রান সামগ্রী পৌছেনি।

ত্রান বিতরনকারে তার উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাওঃ আসাদ আহমদ, কানাইঘাট সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি আব্দুর রহমান, ছাত্র নেতা মাওঃ জুনায়েদ শামসী। গত ৫ দিনের টানা বন্যায় এখনো উপজেলার প্রায় ৫০ হাজার মানুষ পানিবন্দী রয়েছেন। বিশেষ করে নি¤œ অঞ্চলের মানুষ টানা বন্যায় অসহায় হয়ে পড়েছেন।

তারা জানিয়েছেন আব্দুল্লাহ শাকির ছাড়া এই বান-বাসীদের কেউ খবর নেয়নি। এসময় অনেকের ঘরে হাটু কাদাঁ লক্ষ করা গেছে। তাদের মধ্যে খেলুর বন্দ গ্রামের বিধবা মহিলা হাওয়ারুন নেছার একমাত্র ভরসা বর্তমানে বিছানার খাট। নিচে কাঁদা আর ঘরের উপরে সাপের সাথে যেন তার বসবাস। পুত্রহীন এই মহিলা শাকিরকে দেখে কেঁদে বলেন ভাই ঘরের সাপ তাড়িয়ে দাও।

এতে ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির সাপ  তাড়িয়ে দিলে হাওয়ারুনের মনে সস্তি ফিরে আসে। বিপদ মুর্হুতে আব্দুল্লাহ শাকিরের ত্রাণ পেয়ে বান-বাসীদের মুখের আড়ালে কিছুটা হাসি লক্ষ করা গেছে। কারন শাকির নৌকা নিয়ে প্রতিটি মানুষের দুয়ারে গিয়ে ত্রাণ পৌছে দিয়ে তাদের খবর নিয়েছেন। উল্লেখ্য আব্দুল্লাহ শাকির উপজেলার অবহেলিত বিভিন্ন জনপদের বর্ন্যাতদের খবর নিতে সাধ্য অনুযায়ী ত্রাণ নিয়ে এভাবেই ছুঠেই চলছেন। ভাইস চেয়ারম্যান শাকির বলেন, অনেক পানিবন্ধী পরিবারকে আমরা ত্রান দিতে পারেনি। সমাজের ভিত্তবানরা এসব এলাকার অসহায় মানুষের পাশে ত্রান সামগ্রী নিয়ে পাশে দাড়ানোর আহ্বান জানান।

 

 

 

 

আজকের স্বদেশ/তালুকদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD