Logo

January 18, 2020, 12:21 am

সংবাদ শিরোনাম :
«» ম্যানসেস্টার চ্যানেল এস টিভির ব্যুরো চীফসহ প্রবাসীর সাথে বিশ্বনাথ প্রেসক্লাবের মতবিনিময় «» পুলিশ বাহিনীকে আধুনিক করার চেষ্টা চলছে: আইজিপি «» দুরন্ত ক্লাবের অর্থায়নে ইসলামপুর মসজিদের পূর্ন সংস্কার জন্য রাজ মিস্ত্রি কাছে চাবি হসান্তর «» কমলগঞ্জে আন্তঃক্রীড়া মনিপুরী ১৪তম ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধন «» ইভিএমে জাল ভোট দেয়া সম্ভব: নির্বাচন কমিশনার রফিকুল «» রানীগঞ্জ ইউনিয়ন চ্যাম্পিয়নশীপের ৪র্থ ম্যাচে ইসলামপুর ভাই ভাই ফুটবল ক্লাব বিজয়ী «» গাড়িতে বসা শিশুর প্রতি রিকশাওয়ালার বিরল ভালোবাসা «» শাহবাগের পুলিশ কন্ট্রোল রুম থেকে লাফিয়ে পড়ে কনস্টেবলের আত্মহত্যা «» স্বামীর সঙ্গে বন্ধুর বাড়িতে গিয়ে নববধূ নিখোঁজ! «» পাকনার হাওরের কানাইখালী নদীর সমস্যা সমাধান করা হবে: পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান

কানাইঘাটে বন্যা দূর্গত এলাকায় সরকারী ভাবে ত্রান সামগ্রী বিতরণ শুরু

কানাইঘাট প্রতিনিধি:

কানাইঘাট উপজেলার বন্যা দূর্গত এলাকায় সরকারী ভাবে ত্রান সামগ্রী বিতরন শুরু হয়েছে। গত সোম ও মঙ্গলবার (১৬ জুলাই) উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বন্যা দূর্গত বিভিন্ন এলাকা পরিদর্শনের পাশাপাশি উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারী বরাদ্দকৃত চাল বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরন করেন।

 

এসব চাল বিতরন করা হয় উপজেলার দিঘীরপার, ৫নং বড়চতুল, ৬নং সদর, ৭নং দক্ষিন বানীগ্রাম, ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম, ৯নং রাজাগঞ্জ, ৪নং সাতবাক ও কানাইঘাট পৌরসভায়। পর্যায় ক্রমে সকল ইউনিয়নে ২/১ দিনের মধ্যে অবশিষ্ট চাল বিতরন করা হবে। সরকারী ভাবে ইতি মধ্যে কানাইঘাটের বন্যা দূর্গতদের জন্য ৩৪ মেট্টিক টন চাল, নগদ ৫০ হাজার টাকা, ১৫০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

 

তার মধ্যে অধিকাংশ চাল ও শুকনো খাবার ইতি মধ্যে বন্যা দূর্গতদের মাঝে বিতরন করা হয়েছে। ইউনিয়ন পরিষদ ও বিভিন্ন স্থানে চাল বিতরন কালে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা ছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং, কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্ত, বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন,

 

দিঘীরপার ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা, সাতবাক ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুন নূর, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন সহ জনপ্রতিনিধি সরকারী দলের নেতাকর্মীরা।

 

এছাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির তার উদ্যোগে পৌরসভার খেলুরবন্দ ও বড়চতুল ইউনিয়নের মারাত্মক বন্যাকবলিত সোনাতুলা গ্রামে নৌকা নিয়ে পানিবন্ধী পরিবারের মাঝে  বিভিন্ন প্রকার শুকনো খাদ্য সামগ্রী বিতরণ করেন।

 

জনপ্রতিনিধিরা সরকারী ভাবে বন্যা দূর্গত এলাকায় আরো ত্রান সামগ্রী বিতরনের দাবী জানিয়েছেন। ত্রান বিতরনকালে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বলেন সরকার বন্যা দূর্গত এলাকায় দ্রুত ত্রান সামগ্রী পৌছে দিচ্ছেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে না খেয়ে মরতে দিবেন না। বন্যা দূর্গত প্রতিটি পরিবারে সরকারী ভাবে কানাইঘাটে ত্রান সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে। বন্যা দূর্গতদের পাশে দাড়ানোর জন্য তারা সকলের প্রতি আহ্বান জানান।

 

 

আজকের স্বদেশ/তালুকদার