Logo

January 18, 2020, 12:22 am

সংবাদ শিরোনাম :
«» ম্যানসেস্টার চ্যানেল এস টিভির ব্যুরো চীফসহ প্রবাসীর সাথে বিশ্বনাথ প্রেসক্লাবের মতবিনিময় «» পুলিশ বাহিনীকে আধুনিক করার চেষ্টা চলছে: আইজিপি «» দুরন্ত ক্লাবের অর্থায়নে ইসলামপুর মসজিদের পূর্ন সংস্কার জন্য রাজ মিস্ত্রি কাছে চাবি হসান্তর «» কমলগঞ্জে আন্তঃক্রীড়া মনিপুরী ১৪তম ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধন «» ইভিএমে জাল ভোট দেয়া সম্ভব: নির্বাচন কমিশনার রফিকুল «» রানীগঞ্জ ইউনিয়ন চ্যাম্পিয়নশীপের ৪র্থ ম্যাচে ইসলামপুর ভাই ভাই ফুটবল ক্লাব বিজয়ী «» গাড়িতে বসা শিশুর প্রতি রিকশাওয়ালার বিরল ভালোবাসা «» শাহবাগের পুলিশ কন্ট্রোল রুম থেকে লাফিয়ে পড়ে কনস্টেবলের আত্মহত্যা «» স্বামীর সঙ্গে বন্ধুর বাড়িতে গিয়ে নববধূ নিখোঁজ! «» পাকনার হাওরের কানাইখালী নদীর সমস্যা সমাধান করা হবে: পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি মাহমুদ সাধারণ সম্পাদক বিল্লাল

আজকের স্বদেশ ডেস্ক::

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে সংবাদের নিজস্ব প্রতিবেদক মাহমুদুল হাসান এবং এবং সাধারণ সম্পাদক পদে যুগান্তরের রাজধানী প্রতিবেদক বিল্লাল হোসেন সাগর নির্বাচিত হয়েছেন।

মাহমুদুল হাসান কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এবং বিল্লাল হোসেন সাগর বাংলা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শনিবার সকাল ১০ টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলেজের পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। দুপুরে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেছেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ।

এছাড়াও নির্বাচন পরিচালনা করেছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক এবং শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক প্রফেসর আনোয়ার মাহমুদ, সমিতির সদ্য বিদায়ী সভাপতি তবিবুর রহমান এবং সিনিয়র সহসভাপতি শাহ আলম।

নির্বাচনে সহ-সভাপতি পদে দৈনিক আমার সংবাদের আবদুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আমাদের অর্থনীতির এজেড ভূঁইয়া আনাস, সাংগঠনিক সম্পাদক পদে প্রথম আলোর নাজমুস সাকিব, দপ্তর সম্পাদক পদে শীর্ষ নিউজের মো. সাদিকুর রহমান, অর্থ সম্পাদক পদে আমাদের নতুন সময়ের আব্দুল হাকিম, প্রচার সম্পাদক পদে বিডিটোয়েন্টিফোররিপোর্টের সাইদুর রহমান তানভীর এবং নির্বাহী সদস্য পদে আমাদের অর্থনীতির শাহাদাত সাদমান ও আমার বার্তার তানভীর আহমেদ মনোনীত হয়েছেন।

ফলাফল ঘোষণা করে প্রফেসর নেহাল আহমেদ বলেন, ঢাকা কলেজ যেমন উপমহাদেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঠিক তেমনি ভাবে এ প্রতিষ্ঠানের সাংবাদিক সমিতিও ঐতিহ্যবাহী সংগঠন। আমার সমিতির নবনির্বাচিত কমিটির প্রতি অনুরোধ তারা ইতিবাচক ভাবে কলেজকে তুলে ধরবে।

প্রশাসনের কর্মকাণ্ডে ত্রুটি থাকলে সেটাও তুলে ধরার বিষয়ে তাদের অবাধ স্বাধীনতা রয়েছে। আমি চাই ঢাকা কলেজ সাংবাদিক সমিতিতে সংগঠিত সাংবাদিকরা ক্যাম্পাসে সবসময় একত্রে কাজ করুক। আশা করছি, যারা নির্বাচিত হয়েছেন তারা সে প্রত্যাশা অনুযায়ী কাজ করবেন।

উল্লেখ্য ঢাকা কলেজ সাংবাদিক সমিতি ১৯৯৬ সালে প্রতিষ্ঠা লাভ করে।

 

 

 

আজকের স্বদেশ/এবি