1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

মৌলভীবাজারে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এডভোকেসী কর্ম পরিকল্পনা সভা অনুষ্ঠিত

  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯
  • ৪৩২ শেয়ার হয়েছে

শেরপুর(মৌলভীবাজার)সংবাদদাতা::
ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর আয়োজনে  ২৭ জুন বৃহস্পতিবার  শহরের রেষ্টইন হোটেলে কোদালিছড়া নিয়ে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়।

 

উক্ত এডভোকেসি সভা বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মৌলভীবাজার জেলার রাজনৈতিক ফেলো এডভোকেট সৈয়দ নেপুর আলী ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ মৌলভীবাজার সদর উপজেলা কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও রাজনৈতিক ফেলো এ এম জুবায়ের আহমদ খানের যৌথ সঞ্চালনায় এডভোকেসি সভায় স্বাগত বক্তব্য রাখেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট বিভাগের রিজনাল ম্যানেজার সুদিপ্ত চৌধুরী, উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল মৌলভীবাজার জেলা শাখার সাধারন সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান,

 

মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর শাহ মোঃ আলী সাহেদ, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অপূর্ব কান্তি ধর, মৌলভীবাজার জেলা বিএনপি’র সহ সভাপতি ও মৌলভীবাজার সচেতন নাগরিক ফোরামের সভাপতি সাবেক চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা আওয়ামীলীগের কোষাধক্ষ্য গোলাম রব্বানী, জেলা আওয়ামীলীগের সদস্য, মাষ্টার ট্রেইনার আক্তারুজ্জামান, জেলা বিএনপি’র সদস্য ও সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদশা, জেলা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক মুহিতুর রহমান হেলাল, মৌলভীবাজার সম্মিলিত সামাজিক সংগঠনের সভাপতি খালেদ আহমদ চৌধুরী, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সালেহ এলাহি কুটি, দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি আকমল হোসেন নিপু, জেলা বিএনপি’র সদস্য ও পৌর কাউন্সিলর আনিসুজ্জামান বায়েস, সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ওবায়দুল হক ছালিক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ জাকারিয়া, আওয়ামী মহিলা লীগের জেলা শাখার দপ্তর সম্পাদক ও রাজনৈতিক ফেলো মুন্না মিত্র, মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর নাহিদ হোসেন, শেরপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ সাহেদ মিয়া,জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক ও মাষ্টার ট্রেইনার শাহ আলম, সাবেক ছাত্রলীগ নেতা মাষ্টার ট্রেইনার শোয়েব আহমদ,সামাজিক সংগঠনের সভাপতি আব্দুল মান্নান, জেলা ছাত্রদল নেতা মোঃ রিপন মিয়া, মোজাম্মেল হোসেন সাজু,  প্রমুখ।

 

উপস্থিত সকলের আলোচনা ক্রমে কুদালিছড়া নিয়ে কাজ করা ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ০৭ সদস্য বিশিষ্ট একটি পরিকল্পনা কমিটি ও ২৭ সদস্য বিশিষ্ট একটি এডভোকেসি কমিটি গঠন করা হয় এবং গনসংযোগ ও সচেতনতা বিষয়ক কমিটি শীগ্রই গঠন করা হবে। উপরোক্ত কমিটিগুলোতে প্রয়োজনে নতুন সদস্য যুক্ত করা হবে। শীগ্রই এডভোকেসি কমিটির মাধ্যমে ব্যাপক সংখ্যক জনসাধারন ও জনপ্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে একটি এডভোকেসি সভা অনুষ্ঠিত হবে।

 

গত ২২/০৫/২০১৮ইং পৌরসভা কনফারেন্স হলে কুদালীছড়া নিয়ে সাংবাদিক বৃন্দের সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার মাননীয় মেয়র জনাব মোঃ ফজলুর রহমান, তিনি কুদালীছড়া খনন উভয় পাড়ে ফুটপাত নির্মান ও ব্যবস্থাপনা বিষয়ে খুবই আন্তরিক এবং উপরোক্ত সমস্যাগুলোর সমাধানের বিষয়ে চেষ্টা করে যাচ্ছেন বলে আমাদেরকে জানিয়েছিলেন।

 

উপস্থিত আলোচনায় বক্তাগণ কুদালীছড়াকে খনন পূর্বক উভয় পাড়ে ফুটপাত নির্মান সহ সুষ্ঠভাবে ব্যবস্থাপনার লক্ষ্যে নিম্নোক্ত সুপারিশ করেন।

১। যেহেতু কুদালীছড়া ১৪ কিঃ মিঃ দীর্ঘ। ৪ কিঃ মিঃ মৌলভীবাজার পৌরসভাধীন ও ১০ কিঃ মিঃ সদর উপজেলাধীন উক্ত দুইটি প্রতিষ্ঠানের অধিভুক্ত এলাকা হওয়ায় উভয় কর্তৃপক্ষের অর্থাৎ পৌরসভা ও সদর উপজেলা পরিষদের সাথে একটি সমন্ময় প্রয়োজন।
২। কুদালীছড়া সুষ্ঠ ব্যবস্থাপনার লক্ষ্যে উভয় কর্তৃপক্ষের পৃথক পৃথক বাজেট প্রয়োজন।
৩। জনসচেতনতা বৃদ্ধি প্রয়োজন।
৪। ছড়ার উভয় পাড়ে বসবাসরত নাগরিকবৃন্দের সাথে গনসংযোগ ও সমন্ময় প্রয়োজন।
৫। ছড়ার ভৌগলিক এলাকার জনপ্রতিনিধিবৃন্দকে সম্পৃক্ত করা প্রয়োজন।
৬। এছাড়াও মৌলভীবাজার সদর হাসপাতালের সেবার মান বৃদ্ধি ও সুষ্ঠ ব্যবস্থাপনার লক্ষ্যে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগীতা কামনা করেন এবং বিদ্যুতের সমস্যা সমাধান নিয়ে বক্তারা আলোচনা করেন।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD