Logo

October 16, 2019, 12:16 pm

সংবাদ শিরোনাম :
«» জগন্নাথপুরে গাড়ীর ধাক্ষায় শিশু আহত «» শোক সংবাদঃ নবীগঞ্জে সাংবাদিক এম,এ আহমেদ আজাদ এর মাতার ইন্তেকাল «» কুড়িগ্রাম এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী «» সড়ক ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর «» জাতীয় পরিচয়পত্রে সব থাকার পরও পাসপোর্টে কেন পুলিশ ভেরিফিকেশন? «» ছাতক থানার সিএনজি চোর চক্রের আরেক জনকে গ্রেফতার করলেন এস আই হাবিব «» মৃত নবজাতক দাফন করতে গিয়ে মাটি খুঁড়ে পেলেন জ্যান্ত শিশু «» তুহিন হত্যাকারীদের শাস্তির দাবীতে রাজানগর জনকল্যাণ গ্রুপের মানববন্ধন «» ১৫ দিনে পাসপোর্ট না হলে কারণ জানিয়ে দিতে হবে আবেদনকারীকে «» সিলেটে চলন্ত গাড়িতে স্কুলছাত্রীকে ধর্ষণ করল চালক-সহকারী

সিলেটে দেওয়ানবাগীর মতবাদ প্রচারে বাউল ফেডারেশনের অভিযোগ দায়ের

সিলেটে দেওয়ান বাগীর মতবাদ প্রচারে বাউল শিল্পি ডপকি শারমিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বাংলাদেশ বাউল কল্যান ফেডারেশন।

অভিযোগে উল্লেখ্য করা হয় রাসুল (স) এর দুশমন ভন্ড দেওয়ান বাগীর  মন গড়া মতবাদ প্রচারকারী তার শিষ্য সংগীত শিল্পী ডপকি শারমিনকে সিলেট বিভাগের বিভিন্ন মাজার মঞ্জিল ষ্টেইজ প্রোগ্রামে গান পরিবেশন ও ভন্ড দেওয়ান বাগীর মতবাদ প্রচার থেকে বিরত রাখতে আইনি ব্যবস্থা গ্রহনের সিলেট জেলা প্রশাসক বরাবর লিখিত এ অভিযোগ করা হয়েছে।

 

গতকাল ১৯ জুন (বুধবার) বাংলাদেশ বাউল কল্যাণ ফেডারেশনের চেয়ারম্যান ফকির শাহ তোফাজ্জুল হোসেন ভান্ডারী সাক্ষরিত লিখিত অভিযোগে উল্লেখ্য ৩৬০ আউলিয়ার পদধুলিতে ধন্য দুটি পাতা, একটি কুড়ির দেশ সিলেট, আমাদের সুফি সাধক গুনী বাউল শিল্পীরা আজ থেকে অনেক বছর ধর্মীয় অনুশাসনের ভিতরে থেকে গান পরিবেশন করে যাচ্ছেন।

 

গত কিছুদিন থেকে সিলেটের সুনামকে নষ্ট করতে আল্লাহর’ রাসুল (স) এর দুশমন কাফের ও ভন্ড প্রতারক দেওয়ান বাগীর কিছু শিষ্যরা, দেওয়ান বাগীর মতবাদ প্রচার করে চলেছে। এর মধ্যে উল্লেখ্য হচ্ছে সংগীত শিল্পী ডপকি শারমিন ও তার অনুসারীরা।

 

সে সিলেটের বিভিন্ন মাজার, মঞ্জিলে ষ্টেইজ প্রোগ্রাম ও ওরুসে উপস্থিত হয়ে বাউল গানের নামে দেওয়ান বাগীর মতবাদ প্রচার ও মানুষদেরকে পথ ভ্রষ্ট করার জন্য প্রচেষ্টা চালাচ্ছে এবং কুরুচিপূর্ণ নৃত্য প্রদর্শন করে বাউল গানের সুস্থ ধারাকে নষ্ট করে চলেছে। এসব মতবাদ প্রচার ও অশ্লিল নৃত্য পরিবেশনার কারনে সিলেটের ধর্মপ্রাণ মুসলমানরা ক্ষিপ্ত হয়ে উটেছেন।

 

যে কোন সময় এ নিয়ে সংঘাতের সম্ভাবনা রয়েছে বলেও উল্লেখ্য করা হয়। ভন্ড প্রতারক দেওয়ান বাগীর মুরিদ শিল্পী ডপকি শারমিনকে সিলেট বিভাগে আসা ও গান গাওয়াকে নিষিদ্ধ করতে আইনগত ভাবে ব্যবস্তা নিতে সিলেট জেলা প্রশাসক বরাবরে এ অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগের বিষয়ে বাংলাদেশ বাউল কল্যাণ ফেডারেশনের চেয়ারম্যান ফকির শাহ তোফাজ্জুল হোসেন ভান্ডারী জানান অনুলিপিটি সিলেটের ডি আইজি, পুলিশ কমিশনার, পুলিশ সুপার, জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা অফিসে প্রদান করেছেন। (বিজ্ঞপ্তি)

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল