July 17, 2019, 3:07 am

রাজধানীতে অবৈধ যান প্রবেশ নিষেদ্ধ করা হয়েছে: কাদের

স্বদেশ ডেস্ক::

ঢাকা মহানগরীর যানজট নিরসনে সংশ্লিষ্ট সবাইকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকার বাইরে থেকে অবৈধ যানবাহন মহানগরীতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

বুধবার ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের বোর্ডসভায় তিনি এ কথা বলেন।

 

এ ছাড়া ফুটপাত পথচারীদের ফিরিয়ে দেওয়া হবে। এসব কর্মসূচি বাস্তবায়নে দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। সভার সিদ্ধান্ত বাস্তবায়নে শিগগিরই অভিযান চালান হবে।

 

গতকাল দুপুরে নগরভবন দক্ষিণের সভাকক্ষে ডিটিসিএর বোর্ডসভা শেষে সাংবাদিকদের তিনি এসব সিদ্ধান্তের কথা জানান। ওবায়দুল কাদের বলেন, এখন থেকে দুই মাস পর পর যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বোর্ডসভা হবে। সভায় সিদ্ধান্ত হবে কিন্তু বাস্তবায়ন হবে না, এটা হতে পারে না।

 

নগরবাসীকে যানজট থেকে মুক্ত করতে যা যা করণীয় তা করা হবে। সভায় ঢাকা মহানগরীকে যানজটমুক্ত করতে যেসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, তা বাস্তবায়নে আগামী দুই মাস সাঈদ খোকনের নেতৃত্বে গঠিত কমিটি কাজ করে যাবে।

 

এ দুই মাসে তারা সব সমস্যার সমাধান করবেন এমন না, তবে যতটুকু করতে পারেন তার পরিপ্রেক্ষিতে পরবর্তী সভায় আবার সিদ্ধান্ত নেওয়া হবে। ওবায়দুল কাদের বলেন, দুই মাসের মধ্যে ঢাকায় চলাচলরত অবৈধ যানবাহন চিহ্নিত করে তা চলাচলে নিষেধাজ্ঞা প্রদান করবে এ কমিটি। এ ছাড়া নগরীর সব ফুটপাত নগরবাসীকে ফিরিয়ে দেওয়ার জন্য হকারদের উচ্ছেদ করা হবে।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, সরকারের কোনো সংস্থা যদি সিদ্ধান্ত নেয় এবং সে সিদ্ধান্ত বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তারা সচেষ্ট হন, তা হলে তা বাস্তবায়ন হতে বাধ্য। এ ক্ষেত্রে ঢাকা মহানগরীতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারের কথা উল্লেখ করেন তিনি।

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

More News Of This Category


পুরাতন সংবাদ

Fri Sat Sun Mon Tue Wed Thu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930