1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশ অধিদপ্তরের অভিযান… কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জন আটক, ১৫টি মেশিন ধ্বংস

কোটিপতিরা যখন গৃহহীনদের তালিকায়…

  • Update Time : শুক্রবার, ১৪ জুন, ২০১৯
  • ৩৫২ শেয়ার হয়েছে

স্বদেশ ডেস্ক::

সরকারের গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচি কাজের বিনিময়ে টাকার (কাবিটা) প্রকল্পে সুবিধাভোগীদের তালিকায় সুনামগঞ্জের শাল্লা উপজেলায় নাম লিখিয়েছেন লাখপতি থেকে শুরু করে কোটিপতিরাও।

জেলার শাল্লা উপজেলায় কাবিটা প্রকল্পে ২০১৮-২০১৯ অর্থবছরে দুর্যোগসহনীয় বাসগৃহ নির্মাণের উপকারভোগীদের নামের তালিকায় এমন তথ্য জালিয়াতির ঘটনা জানাজানির পর গোটা জেলাজুড়ে এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

শুক্রবার শাল্লা উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন জানান, ২০১৮-২০১৯ অর্থবছরে কাবিটা কর্মসূচির বিপরীতে শাল্লা উপজেলা প্রকল্প কর্মকর্তার(পিআইও) দফতর ওই উপজেলার ১৭টি গৃহহীন পরিবারের জন্য দুই লাখ ৫৮ হাজার টাকা বরাদ্দ করে।

তিনি বলেন, কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাঠ পর্যায়ে উপকাভোগীদের তালিকা প্রণয়নে সরকারি ম্যানুয়্যেল অনুযায়ী সঠিকভাবে যাচাই-বাছাই না করেই গত ১৩ মে তালিকাটি অনুমোদন করেন।

উপজেলাবাসীর অভিযোগ, অনুমোদিত সেই তালিকায় ১৭টি উপকারভোগী পরিবারের মধ্যে ৫টি ছাড়া বাকিরা লাখপতি থেকে শুরু করে কোটিপতি।

তালিকায় থাকা উপকারভোগীদের নামানুসারে ধনাঢ্য ব্যক্তিদের মধ্যে যাদের নাম রয়েছে তারা হলেন, উপজেলার ১নং আটগাঁও ইউপির ফরিদপুরের মামুদনগর গ্রামের আবু নছর মিয়ার ব্যবসায়ী ছেলে মতিউর রহমান। তিনি ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আবুল কাশেম আজাদের জামাতাও বটে।

 

এছাড়া একই গ্রামের মনোয়ার হোসেনের ছেলে ইয়াহিয়া আলম, উজান ইয়ারাবাদ গ্রামের উকিল আলীর ছেলে কোটিপতি সালাম মিয়া ও ইউপি সদস্য বশির মিয়ার ভাই আব্দুল হামিদের নামও রয়েছে।

রয়েছে উপজেলার বাহাড়া ইউনিয়নের ডুমরা গ্রামের সাবেক শিক্ষক অভিমূন্য দাসের ছেলে চিন্ময় দাস, মেঘনাপাড়া গ্রামের প্রাণধন দাসের স্ত্রী শ্রীমতি বালা দাস, ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের আবু তাহেরের স্ত্রী ইমরানা বেগমের নাম।

উপজেলার ভুক্তভোগী অসহায় নারী মমিনা বেগম কাবিটার তালিকায় থাকা অনিয়মের বিষযে সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন।

 

সিলেট গণদাবি পরিষদের সুনামগঞ্জ জেলার আহ্বায়ক কমিটির সদস্য ফরিদ উদ্দিন বলেন, এমন তালিকা প্রণয়ন আর অনুমোদনের পর খুব সহজেই বোঝা যায়, ওই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পিআইও মাঠ পর্যায়ে না গিয়ে অফিসে বসে শুধু ফাইল ওয়ার্ক করে নিজেদের দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন।

 

শাল্লা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমানের কাছে এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি তালিকা তৈরিতে মাঠ পর্যায়ে গিয়ে সঠিকভাবে যাচাই না করার কিছুটা ক্রটির কথা স্বীকার করে বললেন, ফের যাচাই-বাছাই করে নতুন করে তালিকা প্রণয়ন করা হবে।

এ বিষয়ে জানতে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেনের মুঠোফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া গেছে।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD