Logo

January 23, 2020, 10:47 pm

সংবাদ শিরোনাম :
«» ইউনাইটেড সোশ্যাল অর্গানাইজেশন কানাইঘাটের উদ্যোগে শিক্ষা সামগ্রী বিতরণ «» ২০২০হবিবপুর ফুটবল টুর্নামেন্টে ইকড়ছইকে হারিয়ে ফাইনালে আরাফাত রহমান কোকো স্পোটিং ক্লাব গ্রীস «» কানাইঘাটে শিক্ষা সম্মেলনে আহমদ আল কবির: শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে «» ছাতকে আল-মদিনা একাডেমী ও মহিলা মাদ্রাসায় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন «» মৌলভীবাজার সদর উপজেলা, কলেজ ও পৌর ছাত্রদলের সাথে কেন্দ্রীয় নেতাকর্মীর মতবিনিময় «» সুনামগঞ্জে শিশু শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ ও মা সামাবেশ অনুষ্ঠিত «» কানাইঘাটে বিভিন্ন অনুষ্ঠানে মহানগর আ’লীগের সভাপতি মাসুকের যোগদান «» সুনামগঞ্জের শিক্ষাকে আন্দোলন হিসেবে গ্রহণ করতে চাই-পীর মিসবাহ «» কানাইঘাট ডিজিটাল পোস্ট অফিসের কম্পিউটার কোর্সের পরীক্ষা সম্পন্ন «» সুনামগঞ্জ কালেক্টরেটের কর্মচারীদের চতুর্থ দিনের কর্মবিরতি

৬৮টি ব্যাংক ভেঙে ২০টি করার পক্ষে সাবেক অর্থমন্ত্রী

স্বদেশ ডেস্ক::

দেশে বর্তমানে ব্যাংক রয়েছে মোট ৬৮টি। যা দেশের অর্থনীতি ও জনসংখ্যার তুলনায় বেশি। এজন্য ব্যাংকগুলোকে ভেঙে ২০টিতে রুপান্তর করার পক্ষে মত দিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

 

তিনি বলেন, একটি ব্যাংকের পরিশোধিত মূলধন ৪০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ১,০০০ কোটি টাকা করার পাশাপাশি ব্যাংকগুলোকে একীভূত করে এই সংখ্যা ২০ এ নামিয়ে আনা উচিত।

বুধবার (১২ জুন) দেশের একটি শীর্ষ স্থানীয় সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে সাবেক অর্থমন্ত্রী বলেন, আইন ও নিয়মকানুন মেনে ব্যাংকিং খাত পরিচালনার পাশাপাশি  ব্যাংকগুলোকে খুব বেশি স্বাধীনতা দেওয়া উচিত নয়।

ব্যাংকিং খাত নিয়ে সাবেক এ অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে সাক্ষাৎকারে জানিয়েছেন।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবো এবং ব্যাংকিং খাত নিয়ে তাকে কিছু পরামর্শ দিবো। তাকে জানাবো কীভাবে এই সমস্যার সমাধান করা যায়।

সূত্র: স্টার অনলাইন।

 

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল