Logo

September 18, 2019, 5:50 am

সংবাদ শিরোনাম :

লোভাছড়া পাথর কোয়ারী খাস কালেকশন ঘাটের উদ্বোধন উপলক্ষ্যে মিলাদ ও শিরণী বিতরণ অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধি::

কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারীর খাস কালেকশনের ঘাটের উদ্বোধন উপলক্ষ্যে এক মিলাদ ও দোয়া মাহফিল, শিরনী বিতরণ অনুষ্ঠান আজ বুধবার বিকেল ২টায় লোভাছড়া বাগান বাজার ঘাটে অনুষ্ঠিত হয়।

 

কোয়ারীর খাস কালেকশনের ইজারাদার মস্তাক আহমদ পলাশের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক সাবেক মেয়র লুৎফুর রহমান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমস্ লিও ফারগুসন নানকা, পৌর আ’লীগের আহ্বায়ক জামাল উদ্দিন,

 

যুগ্ম আহ্বায়ক সাবেক ছাত্রনেতা নাজমুল ইসলাম হারুন, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট পাথর ব্যবসায়ী নাজিম উদ্দিন, আওয়ামীলীগ নেতা কাউন্সিলর মাসুক আহমদ, সাবেক ছাত্রনেতা শাহাব উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি নিজাম উদ্দিন, আ’লীগ নেতা ইকবাল হোসেন, পৌর কাউন্সিলর তাজ উদ্দিন, বিশিষ্ট পাথর ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা ইউপি সদস্য তমিজ উদ্দিন, ইউপি সদস্য সেলিম চৌধুরী,

 

পাথর ব্যবসায়ী হেলাল উদ্দিন, হাজী কামাল উদ্দিন, সাবেক ইউপি সদস্য হাবিবুর রহমান, হাজী বিলাল আহমদ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান, সাবেক ছাত্রনেতা আজমল হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল হারিছ, যুবলীগ নেতা আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা জয়নুল আবেদীন জয় সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সূধীজন, স্থানীয় সাংবাদিকবৃন্দ, পাথর ব্যবসায়ী,

 

পাথর শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের মানুষ মিলাদ মাহফিল ও শিরনী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মাহফিলে উপজেলা আ’লীগের আহ্বায়ক লুৎফুর রহমান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম বলেন, লোভাছড়া পাথর কোয়ারী কানাইঘাটবাসী তথা দেশের এক বিরাট খনিজ সম্পদ।

 

এখানে হাজার হাজার শ্রমিক পাথর উত্তোলনের কাজ করে জীবিকা নির্বাহ করে থাকেন। সরকার প্রতি বৎসর মোটা অংকের রাজস্ব কোয়ারী থেকে পাচ্ছে। শত শত পাথর ব্যবসায়ীরা এ কোয়ারীতে বিনিয়োগ করে আর্থিক ভাবে সাবলম্বি ও এলাকার অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছেন।

 

পাথর মহালের পরিবেশ যাতে ক্ষতিগ্রস্ত না হয় এজন্য সবাইকে সচেতন থাকতে হবে। অনুষ্ঠানে আ’লীগের এ দুই নেতা আরো বলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ¦ হাফিজ আহমদ মজুমদার কোয়ারী এলাকার সহ কানাইঘাটের সামগ্রিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

 

এখন থেকে আওয়ামীলীগের মধ্যে কোন বেদাবেদ নেই, সবাই ঐক্যবদ্ধ হয়েছেন। ষড়যন্ত্রকারীদের দাঁত ভাঙ্গা জবাব দিয়ে দলীয় নেতৃবৃন্দের মাধ্যমে তৃণমূল পর্যায়ে সরকারের সকল উন্নয়ন মূলক কর্মকান্ড বাস্তবায়ন ও জনসাধারনের সামনে তুলে ধরার ঘোষণা দেন তারা।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল