Logo

November 12, 2019, 5:21 am

সংবাদ শিরোনাম :
«» প্রসিকিউটরের পদ হারিয়ে যা বললেন তুরিন আফরোজ «» বড় ভাইকে জবাই করল ছোট ভাই «» কসবায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১২ «» বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে ফ্রি মেডিকেল ক্যাম্প «» হাজার হাজার মানুষকে জড়ো করে মাইকে ফুঁ, পালালেন কবিরাজ «» কেক কেটে বিশ্বনাথে বিশ্বনাথে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন «» জগন্নাথপুরে তেঘরিয়া আদর্শ পাঠাগারের প্রতিষ্টাতা সভাপতি সিপার মিয়ার সংবর্ধনা মঙ্গলবার «» কানাইঘাট আওয়ামীলীগের সভাপতি লুৎফুর, সম্পাদক অধ্যক্ষ সিরাজ «» জগন্নাথপুরে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা «» কুলাউড়ায় ডেকোরেটার্স সমিতি’র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন

বিশ্বের সেরা ধনী ক্রীড়াবিদ মেসি

স্পোর্টস ডেস্ক::

গত বছরের এক সমীক্ষা অনুযায়ী বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ হিসেবে মনোনীত হয়েছেন বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি। গতকাল যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বসে বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বার্সেলোনা ও আর্জেন্টাইন তারকা মেসি ১২৭ মিলিয়ন ডলার নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছেন। আর এই অর্থ দিয়েই মেসি তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলেছেন। গত এক বছরে জুভেন্টাস ও পর্তুগাল তারকা রোনালদোর আয় ছিল ১০৯ মিলিয়ান মার্কিন ডলার। শীর্ষ তিন তালিকায় তৃতীয় ফুটবলার হিসেবে জায়গা করে নিয়েছেন ব্রাজিল ও প্যারিস সেইন্ট-জার্মেই স্ট্রাইকার নেইমার। ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করে নেইমার তালিকায় তৃতীয় হয়েছেন।

৯৪ মিলিয়ন ডলার আয় করে এই তালিকায় চতুর্থ স্থানে আছেন মেক্সিকোর মিডলওয়েট বক্সিং তারকা সাও কানেলো আলভারেজ। ৯৩.৪ মিলিয়ন ডলার আয় করে শীর্ষ পাঁচে আরো আছেন কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার।

একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে এই তালিকায় আছেন সেরেনা উইলিয়ামস। মার্কিন এই টেনিস তারকা গত বছর ২৯.২ মিলিয়ন ডলার আয় করে তালিকায় ৬৩ নম্বরে জায়গা করে নিয়েছেন।

 

 

 

 

আজকের স্বদেশ/এবি