June 20, 2019, 9:37 am

জামালগঞ্জে আল্লামা শিহাব উদ্দিন (রহঃ) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন

জামালগঞ্জ(সুনামগঞ্জ)সংবাদদাতা ::

সিলেটের ঐতিয্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ জামিয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার দীর্ঘ ৫১ বছরের শায়খুল হাদীস শাস্ত্রের ঐজ্জল নক্ষত্র যুগের ইমাম বুখারী, মুহাদ্দীস জগতের মুকুটহীন সম্রাট

আল্লামা শায়খ শিহাব উদ্দিন (রহঃ). এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল সম্পন্ন।

 

১২ জুন বুধবার সুনামগঞ্জের জামালগঞ্জের উম্মুল মাদারিস হাফিজিয়া আরাবিয়া সাচনা বাজার মাদরাসায় সকাল ১১ ঘটিকা থেকে   বিকাল ৪ ঘটিকা পর্যন্ত খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়।

 

তাওয়াক্কুলিয়া ফুজালা পরিষদ ও আবনা পরিষদ জামালগঞ্জের আয়োজনে উক্ত আলোচনা ও দোয়া মাহফিলের সঞ্চালনা করেন মাওঃ তোফায়েল আহমদ শিক্ষক সাচনা বাজার মাদরাসা, এতে সভাপতিত্ত্ব করেন মাওঃ হাবিবুর রহমান।

 

প্রধান আলোচক হিসেবে  আলোচনা পেশ করেন শায়খ মাওঃ সিদ্দিক আহমেদ শায়খে মাহমুদপুরী, সাচনা  বাজার মাদরাসার মুহতামীম মাওঃ আজিজুল হক।

 

বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন মাওঃ আব্দুল গফফার শিক্ষাসচিব কামরূপ দলং মাদরাসা, মাওঃ আলীম উদ্দি, মাওঃ আবুল কালাম, কাজী রশিদ আহদ, মাওঃ কামরুল আমীন, মাওঃ সাইফুল ইসলাম।

 

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মাওঃ সাইদ আহমেদ সিদ্দীকি, মাওঃ তাপাজ্জুল হক, মাওঃ লুৎফুর রহমান, মাওঃ মকবুল হোসাইন, হাঃ মাওঃ জুবায়ের আহমদ, মাওঃ রায়হান উদ্দিন, মাওঃ ইমরান আহমদ, মাওঃ আলআমিন জহুর, হাঃ মাওঃ জহির উদ্দি, মাওঃ সুলতান আহমদ, হাঃ মাওঃ মুহিবুল হক, হাঃ মাওঃ কামাল উদ্দি, মাওঃ শাকির আহমদ, মুফতী তৌহিদুল ইসলাম, মতিউর রহমান, মাওঃ সালমান আহমদ, মোঃ আবুল কালাম জাকারিয়া প্রমুখ।

 

সকল বক্তারা শায়খ শিহাব উদ্দিন (রহঃ).এর  জীবনী আলোচনা করতেগিয়ে তারা বলেন, তাঁর তুলনা তিনিই। সত্যিই তাঁর মতন মানুষ মিলানো কঠিন। তারা আরো বলেন আজ জামালগঞ্জে তাঁর জীবন শীর্ষক আলোচনা হচ্ছে এবং আগামিকাল থেকে সুনামগঞ্জের অন্যান্য উপজেলায়ও এভাবে প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। সকল বক্তারা বলেন আমরা হুজুরের জীবনের মত আমাদের জীবন পরিচালনা করার দরকার। আর হুজুরের সকল  ছাত্রদের প্রতি তারা জানান সকলে হুজুরের আত্নার মাগফিরাতের জন্য আজকের মতো আমরা এক খতম করে কোরআন খতম পড়ব। আমাদের সকলে হুজুরের জীবনী থেকে শিক্ষার্জন করা দরকার। জামিয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার দস্তার বন্ধী সম্পর্কে দীর্ঘ আলোচনা করেন তাঁরা।

 

 

আজকের স্বদেশ/এবি

More News Of This Category


পুরাতন সংবাদ

Fri Sat Sun Mon Tue Wed Thu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930