Logo

November 14, 2019, 8:20 am

সংবাদ শিরোনাম :

সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা

ও মন রমজানের ঐ রোজার শেষে এল খুশির ঈদ/ তুই আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাকিদ’। মুসলিম জীবনে ঈদ স্রষ্টার এক অমূল্য নিয়ামত। মানুষে মানুষে সমপ্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠার এক স্বর্গীয় মাধ্যম, আসমানি তাকিদ। ঈদ এলেই খুশির বান ডাকে মুসলিম জাহানে।

 

সারা বিশ্বের মুসলমানদের উল্লেখযোগ্য প্রধান ধর্মীয় উত্সব এই ঈদুল ফিতরকে কেন্দ্র করিয়া মুসলিম সংখ্যাগরিষ্ঠ এই দেশে মাসাধিক কাল ধরিয়া চলিতেছে কেনাকাটাসহ নানা প্রস্তুতি। জাগতিক এই প্রস্তুতির পাশাপাশি তাহারা এই আনন্দ উত্সবে শরিক হইতে আধ্যাত্মিকভাবেও তৈরি হন।

 

পবিত্র মাহে রমজানে রোজা, ইফতার, তারাবিহ, লাইলাতুল কদর পালন, কুরআন তিলাওয়াত, জাকাত-ফিতরা ও দান-খয়রাত প্রদান ইত্যাদি ইবাদতের মাধ্যমে তাহারা গ্রহণ করেন আত্মশুদ্ধির মহান দীক্ষা। ইহার পর ঈদুল ফিতর আসে তাহারই পূর্ণতার সুসংবাদ নিয়া। ঈদুল ফিতরের শাব্দিক অর্থ আসলে রোজা ভঙ্গের আনন্দ।

 

এক মাস রোজা পালনের মাধ্যমে একজন রোজাদার যাবতীয় গুনাহ হইতে মুক্ত হইয়া সদ্য ভূমিষ্ঠ শিশুর ন্যায় মাসুম বা নিষ্পাপ ব্যক্তিতে পরিণত হন। ইহাতে তিনি যে আত্মিক প্রশান্তি লাভ করেন, তাহারই আনন্দঘন মুহূর্ত হইতেছে ঈদুল ফিতর।

 

আশা করি, ঈদুল ফিতরের পরও মানুষের কর্মস্থলে ফেরা হইবে শান্তিপূর্ণ ও নিরাপদ। ঈদুল ফিতর উপলক্ষে আজকের স্বদেশ ডটকমের পক্ষ থেকে সকলের সুখ-শান্তি, নিরাপত্তা ও স্থিতি কামনা করি।

 

আমাদের প্রিয় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা  ও শুভানুধ্যায়ীসহ সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের অনাবিল শুভেচ্ছা ঈদ মোবারক।

শুভেচ্ছান্তে

গোলাম সারোয়ার

সম্পাদক ও প্রকাশক

আজকের স্বদেশ ডটকম।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল