1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

জিজ্ঞাসাবাদের জন্য আটক ৩, ড্রেজার মেশিন জব্দ কুশিয়ারা নদীতে ড্রেজার মেশিনে পেচিয়ে নিহত ১

  • Update Time : মঙ্গলবার, ২৮ মে, ২০১৯
  • ১০৪৩ শেয়ার হয়েছে

শেখ সাহেদ মিয়াঃ 

সিলেটের ওসমানীনগরে কুশিয়ারা নদী থেকে বালু তুলতে গিয়ে ড্রেজার মেশিনে পেচিয়ে আব্দুর রশিদ (৫২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

 

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের আলীপুর এলাকায় কুশিয়ারা নদিতে মেশিন চালাতে গিয়ে অপারেটর আব্দুর রশিদ মেশিনে ভেতর পেচিয়ে মারা যান।

 

নিহত আব্দুর রশিদের বাড়ি পটুয়াকালি জেলায় কলে জানা গেছে। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য ড্রেজার মেশিনের তিন শ্রমিককে আটক করা হয় এবং বালু তুলার ড্রেজারটি পুলিশ জব্দ করে।

 

ওসমানীনগর থানার এসআই মনিরুল ইসলাম জানান,  মঙ্গলবার সকালে বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর এলাকার বালুর ঠিকাদার ইমরান আলীর ড্রেজার মেশিন দিয়ে ওসমানীনগরের পশ্চিম পৈলনপুরের আলীপুর এলাকায় কুশিয়ারা নদী থেকে বালু তুলতে আসে ড্রেজার শ্রমিকরা।

 

সকাল সাড়ে ৮টার দিকে ড্রেজার মেশিনের অপারেটর আব্দুর রশিদ মেশিন চালু করতে মেশিনের ভেতর তার হাত ঢুকে পরলে মেশিনে হাত পেচেয়ে সৌল্ডার থেকে আব্দুর রশিদের হাত দ্বিখন্ডিত হয়ে ঘটনাস্থলে তিনি মারা যান। খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করি এবং ড্রেজারের তিন শ্রমিককে জিজ্ঞাসাবদের জন্য থানায় নিয়ে আসি এ সময় ড্রেজারটিও জব্দ করা হয়।

 

এদিকে কুশিয়ারা নদীর ওসমানীনগর উপজেলার বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে এলাকার কিছু প্রভাবশালীরা বালু উত্তোলন করে আসলেও প্রশাসন এ ব্যাপারে নিরব ভূমিকা পালন করে আসছে।

 

কুশিয়ারা নদীতে দীর্ঘদিন ধরে এমরান এন্টারপ্রাইজ ও রাসেল এন্টারপ্রাইজ অবৈধভাবে বালু উত্তোলন করে তাদের বিরুদ্ধে প্রশাসনিক কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।

 

কুশিয়ারা নদী থেকে এসব বালু  উত্তোলনের সাথে জরিত রয়েছেন ইউপি সদস্য,চেয়ারম্যান ও প্রভাবশালী মহল। নদী থেকে বালু উত্তোলনের ফলে সরকার হারাচ্ছে লক্ষ লক্ষ টাকার রাজস্ব।

 

বালু উত্তোলনে এলাকার কেউ বাঁদা প্রদান করিলে বাঁদা প্রদানকারীকে বিভিন্নভাবে হুমকি প্রদান করে যাচ্ছে বালু উত্তোলনকারীরা।

 

এমকি মিথ্যা মামলা দিয়ে বাঁদা প্রদানকারীদের হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে। ফলে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভয়ে কেউ কোন প্রকার প্রতিবাদ করতে পারচ্ছেন না।

 

এ ব্যাপারে রাসেল এন্টারপ্রাইজের স্বতাধিকারী রাসেল আহমদের সাথে এ প্রতিনিধি মোবাইল ফোনে যোগাযোগ করলে সাংবাদিক পরিচয় পাওয়ার সাথে সাথে তিনি ব্যস্থ বলে ফোন কেটে দেন। পরবর্তীতে তিনি আর মোবাইল ফোন রিসিব করেন না।

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD