Logo

September 22, 2019, 6:28 am

সংবাদ শিরোনাম :

বিশ্বনাথে অনির্বাণ সমাজ কল্যাণ সংগঠনের ইফতার মাহফিল সম্পন্ন

বিশ্বনাথে অনির্বাণ সমাজ কল্যাণ সংগঠনের ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। গত মঙ্গলবার (১৫ রমজান) উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের দারুল কোরঅান পাহাড়পুর মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত এই ইফতার মাহফিলে স্থানীয় তরুছায়া, পরিবর্তনশীল সমাজ কল্যাণ সংগঠন,

 

একতা ছাত্র সংগঠন, রংধনু সমাজ কল্যাণ পরিষদ, আন-নাজাহ ইসলামী সংঘসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষামূলক ও অন্যান্য পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই আপ্যায়ন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। পরে বা’দ মাগরিব এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

অনির্বাণের সভাপতি আব্দুল মুকিতের সভাপতিত্বে ইফতার পরবর্তি আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইসলামী ঐক্যজোট সিলেট জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব আ.ক.ম এনামুল হক মামুন। বক্তব্যে তিনি বলেন- রমজান আত্মসংযম, অনুকম্পা ও ক্ষমা লাভের মাস। এ মাসে ত্যাগ স্বীকারের শিক্ষার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে এবং সর্বশক্তিমান আল্লাহর নৈকট্য লাভের সুযোগ হয়। তিনি বলেন- রমজান শুধু সিয়াম পালনের মাসই নয়, বরং আত্মিক উন্নতি ও নৈতিক উৎকর্ষ সাধনেও পবিত্র এই মাসের ভূমিকা অপরিসীম।

 

ইসলামী ঐক্যজোট নেতা আরো বলেন- পবিত্র রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা-বিদ্বেষ, উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করে ব্যক্তিজীবন ও সামাজিক জীবনে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য এবং ভ্রাতৃত্ব বিনির্মানের লক্ষ্যে সকল প্রকার অকল্যাণ বর্জন করে শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করতে হবে। জীবনের সর্বস্তরে ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজানের পবিত্রতা রক্ষা করা সময়ের অপরিহার্য দাবী।

 

সংগঠনের সাধারণ সম্পাদক মো. আলমগীর মিয়ার পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পূর্ব বন্ধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা. গিয়াস উদ্দিন সোহাগ, বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট জেলা সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অনির্বাণ সমাজ কল্যাণ সংগঠনের উপদেষ্টা সাখাওয়াত হোসেন, মো. নূর মিয়া, আলতাফ মিয়া, আরশ আলী, গফুর মিয়া, ছইল মিয়া, আব্দুল খালিক, আহাদ আহমেদ, কার্যকারী কমিটির সহ-সভাপতি কামরুল ইসলাম, সহ-সাধারন সম্পাদক জুয়েল আহমেদ, সাংগঠনিক সম্পাদক দিলওয়ার হোসেন। মোনাজাত পরিচালনা করেন- উপজেলা ইসলামী ঐক্যজোট নেতা মাওলানা হাফিজ নিজাম উদ্দিন সিদ্দিকী।

 

এসময় উপস্থিত ছিলেন- সংগঠনের অর্থ সম্পাদক আমীর হোসেন, প্রচার সম্পাদক অনিক আহমেদ, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জায়েদ আহমেদ, সদস্য মোক্তার মিয়া, রবিউল ইসলাম, দিলওয়ার হোসেন, স্থায়ী কমিটির সদস্য লায়েক আহমেদ, মঞ্জু মিয়া, ইমরান আহমদ, তরুণ সংগঠক লাহিন নাহিয়ান প্রমুখ। প্রেসবিজ্ঞপ্তি

 

আজকের স্বদেশ/জুয়েল