1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

কানাইঘাটে এক মহিলার বিরুদ্ধে বিদেশ পাঠানোর নাম করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

  • Update Time : শুক্রবার, ১০ মে, ২০১৯
  • ৯২৮ শেয়ার হয়েছে

কানাইঘাট প্রতিনিধি::

কানাইঘাট বড়চতুল ইউপির পর্বতপুর গ্রামের কাতার প্রবাসী আব্দুন নূরের স্ত্রী রওশন আরা (২৮) এর বিরুদ্ধে প্রবাসে লোক পাঠানোর নামে মোটা অংকের টাকা প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

ইউরোপের ইতালি ও মধ্যপ্রাচ্যের কাতারে ভিসা দিয়ে দুই ব্যক্তিকে পাঠানোর নামে চেক জালিয়াতির মাধ্যমে সাড়ে ১৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রওশন আরা এর বিরুদ্ধে একই ইউপির সাবেক ইউপি সদস্য স্থানীয় চতুল ঈদগাহ বাজারের ব্যবসায়ী দলকিরাই গ্রামের আলিম উদ্দিন (৩৩), পবর্তপুর আগফৌদ গ্রামের দিন মজুর হোসেন আহমদ (৪৫) আইনজীবি দ্বারা লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

অভিযোগে পবর্তপুর গ্রামের কাতার প্রবাসী আব্দুন নূরের স্ত্রী রওশনআরা স্বামী প্রবাসে থাকায় এলাকার অনেক কে বিদেশ পাঠানোর নামে প্রতারনা করে আসছিলেন। কয়েক মাস পূর্বে দলকিরাই গ্রামের সাবেক ইউপি সদস্য আলিম উদ্দিন কে ছোট বোন জামাইয়ের মাধ্যমে ইতালিতে পাঠানোর নামে কয়েক দফায় ১৫ লক্ষ টাকা নেন রওশনআরা।

নির্দিষ্ট সময়ের মধ্যে আলিম উদ্দিন কে ইতালিতে পাঠাতে ব্যর্থ হওয়ায় রওশনআরা ইতালিতে পাঠানোর জন্য আলিম উদ্দিনের কাছ থেকে নেওয়া টাকা ফেরত দিতে জৈন্তাপুর উপজেলার সোনালী ব্যাংক শাখায় রওশনআরা এর নামীয় ৩৪০৯১৩৮১ নং হিসাবে ১০ লক্ষ ১৮ হাজার টাকার চেক পাতা গত ৩০/০৭/১৮ইং তারিখে আলিম উদ্দিন কে প্রদান করেন।

কিন্তু কয়েক দফায় ব্যাংকে গিয়ে রওশনআরা কর্তৃক প্রদানকৃত চেকের অনূকোলে উক্ত হিসাব নম্বরে কোন টাকা না পাওয়ায় গত ১৭/০৯/১৮ইং তারিখে চেক খানা ডিজঅনার করেন।

এছাড়া রওশনআরা পবর্তপুর গ্রামের মৃত শফিকুল হকের পুত্র হোসেন আহমদ কে কাতার পাঠানোর নামে কয়েক মাস পূবের্  সাড়ে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেন। বিদেশ পাঠাতে ব্যর্থ হওয়ায় টাকা ফেরত দেওয়ার নামে রওশন আরা প্রতারনা ও জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে কৃষি ব্যাংক চতুল বাজার শাখার অনূকোলে ১০১৪ নং সঞ্চয়ী হিসাব নম্বরে একখানা সাড়ে ৩ লক্ষ টাকা বসিয়ে একটি চেক পাতা প্রদান করেন।

কিন্তু হোসেন আহমদ গত ১৬/০৪/১৯ইং তারিখে কৃষি ব্যাংকে টাকা উত্তোলনের জন্য রওশনআরা কর্তৃক প্রদানকৃত চেক পাতা নিয়ে গেলে ব্যাংক কর্তৃপক্ষ তাকে বলেন, উক্ত হিসাব নম্বর রওশনআরা এর মৃত পিতার নামীয় হিসাব। স্বাক্ষর মিল না থাকায় চেক খানা ডিজঅনার করা হয়।

বিদেশ পাঠানোর নামে প্রতারনার বিশ্বাস ভঙ্গ, টাকা আত্মসাৎ ও জাল-জালিয়াতির আশ্রয় নেওয়ায় রওশনআরার বরাবরে ১৪/১০/১৮ইং তারিখে আলিম উদ্দিন ও হোসন আহমদ ০২/০৫/১৯ইং তারিখে সিলেট বারের আইনজীবি এ্যাডঃ মোহাম্মদ ইয়াহিয়া তার মক্কেল দ্বয়ের পক্ষে চেক ডিজঅনারের লিগ্যাল নোটিশ প্রেরন করেন।

স্থানীয়রা জানিয়েছেন রওশনআরার প্রতারনার ফাঁদে পড়ে প্রবাস যাওয়ার জন্য অনেকে আর্থিক ক্ষতি গ্রস্থের স্বীকার হয়েছেন।

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD