May 24, 2019, 10:00 am

সাতক্ষীরা বালক বিদ্যালয়কে হারিয়ে শীর্ষে বালিকা বিদ্যালয়

আজকের স্বদেশ ডেস্ক::

এসএসসি পরীক্ষার ফলাফলে যশোর শিক্ষা বোর্ডের মধ্যে সাতক্ষীরা জেলা দ্বিতীয় স্থান অর্জন করেছে। এছাড়া সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়কে হারিয়ে ফলাফলে শীর্ষে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়। সোমবার ঘোষিত ফলাফলে এ তথ্য জানা যায়।

সাতক্ষীরা জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় ২৭ হাজার শিক্ষার্থী অংশ নেন। ২৪টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ২০ হাজার ১৪ জন। এদের মধ্যে ছাত্র সংখ্যা নয় হাজার ৮৯৯ ও ছাত্রী নয় হাজার ২৫৮ জন। দাখিল পরীক্ষার ১১টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা পাঁচ হাজার ৭৫১ জন ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার সাতটি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা এক হাজার ১৯৭ জন।

এসব তথ্য জানিয়ে সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৮৭ জন এ-প্লাস ও ১২৮ জনের এ গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

এ বিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ২৬৪ জন। সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ২৫২ পরীক্ষার্থীর মধ্যে এ-প্লাস ৮২ ও ৯৮ জন এ গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

তিনি বলেন, সরকারি বালক উচ্চ বিদ্যালয়কে হারিয়ে জেলার শীর্ষে রয়েছে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। যশোর বোর্ডে সাতক্ষীরা জেলা দ্বিতীয় স্থান অর্জন করেছে। জেলায় পাশের হার ৯৩.৫৪ শতাংশ।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

More News Of This Category