May 24, 2019, 9:23 am

আজকের স্বদেশ ডটকমের পাঠক সহ সবাইকে বাংলা নব বর্ষের শুভেচ্ছা

শুভ বাংলা নব বর্ষ- আজ পহেলা বৈশাখ বাঙালির শ্রেষ্ঠ আনন্দ উৎসব। আজকের এই দিন ধর্ম বর্ণ নির্বিশেষে শহর গ্রামে সর্বত্রই উৎসবের আমেজ। শুধু দেশেই নয়, সুদুর প্রবাসেও ছড়িয়ে ছিটিয়ে থাকা বাঙালির অন্তরে দোলা দিয়ে যায় এই আনন্দের ছোয়া।

যেন সারা বিশ্বে বাংলা নব বর্ষ বাঙালির জাতির পরিচয়। এই শুভ দিনে আয়োজন করা হয় বৈশাখী মেলা। পান্তা ইলিশ, দেশী খদ্দর, শস্য শ্যামল প্রান্তর, রাখালের বাশি, পাল তোলা নৌকা, কাশ বন,  শিতল পাটিতে হাত পাখার হিমেল বাতাসের দোলায় এ যেন বাংলার প্রাণের সুদা।

রমনার বটমুল কে ঘিরে বাঙালির  আনন্দ উছাস বাংলা নব বর্ষ কে আরও রমনীয় করে তুলে। হাজরো মানুষের ভিড়ে বাংলার চিরায়ত বাংলার সংস্কৃতি ধন্য পল্লীগীতি, লালনগীতি, জারি, সারি আর ভাটিয়ালি গানের প্রাণের স্পর্শে জেগে উঠে বাঙালির সত্তা।

পাশা পাশি তারুন্যের আধুনিকতার ছোয়ায় আরো প্রাণবন্ত হয়ে উঠে বৈশাখী আনন্দ উৎসব। তরুনদের দল বেধে মেলায় ঘুরে ঘুরে ,তন্নী তরুনীর বাসন্তী রংগের শাড়ীর বাহার আর সিগ্ধ রুপের আনন্দ মোহনে সহসাই গেয়ে উঠে- মেলায় যাইরে, মেলায় যাইরে।

নব বর্ষের এই মহেন্দ্রক্ষনে মনে পড়ে যায় তপ্ত রোদে  বৈশাখী মেলায়  ঘুরে ফেরা , চারু কলার তপ্ত রাজ পথে আনন্দ শোভা যাত্রার ছন্দের দোলা, ঢোলের বোল  আর গ্রাম বাংলার নবান্নে ভরা প্রাণের স্পন্দনে জাগিয়ে তোলে আনাবিল সুখের আশ্বাস।বর্ষ বরনের এই শুভ লগ্নে তাই তো গেয়ে উঠি ‘ এসো হে বৈশাখ, এসো এসো’  শুভ বাংলা নব বর্ষ -১৪২৬ বয়ে আনুক  সবার জীবনে অনাবিল সুখ শান্তি।

আজকের স্বদেশ ডটকমের পক্ষ থেকে সকল পাঠক, পৃষ্ঠপোষক, আমাদের অগণিত পাঠিকা, বিজ্ঞাপনদাতা, দেশ, বিদেশে সহ সকল শুভান্যুধায়ীদের জানাই নববর্ষের শুভেচ্ছা।

শুভেচ্ছান্তে:

গোলাম সারোয়ার

সম্পাদক ও প্রকাশক

  আজকের স্বদেশ ডটকম।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

More News Of This Category