Logo

November 17, 2019, 5:17 pm

সংবাদ শিরোনাম :
«» বিপিএলে কে কোন দলে «» জগন্নাথপুরে কেন্দ্র থেকে জেএসসি পরীক্ষার উত্তরপত্র হারিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত শুরু «» বিশ্বনাথ বিএনপির দুগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ৫ নেতা «» কোম্পানীগঞ্জে আলোচিত ময়না মিয়া হত্যাকান্ডের ৫ আসামী গ্রেপ্তার ও রহস্য উদঘাটন «» ‘দুই নারীর দেহ আমার দোকানে ছিটকে পড়ে’ «» ফরিদপুরের বাজারে নতুন পেঁয়াজ, কমছে দাম «» অবশেষে দল পেলেন মাশরাফি, খেলবেন ঢাকায় «» যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটিকে জগন্নাথপুর বিএনপির অভিনন্দন «» দরিদ্র থেকে মুক্তি পাওয়ার একমাত্রপথ হচ্ছে শিক্ষা- পীর মিসবাহ «» কুলাউড়া রবিরবাজারে ঈদে মীলাদুন্নবী(সঃ)উপলক্ষে আলোচনা সভা সম্পন্ন

জগন্নাথপুরে বয়স্ক ও পঙ্গু ভাতা নিতে আসা লোকদের চরম ভোগান্তির শিকার হচ্ছেন

নিজস্ব প্রতিনিধি::

বয়স্ক ও পঙ্গু ভাতা নিতে আসা ষাটোর্ধ্ব পুরুষ মহিলা ভোগান্তির শিকার হচ্ছেন। ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে ব্যাংক থেকে ভাতার টাকা তুলতে হয়। বয়স্ক মানুষ ভাতার টাকা উত্তোলনে কর্তৃপক্ষের নিয়মনীতি না মানায় চরম ভোগান্তির শিকার হতে হয়।

জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের বয়স্ক পঙ্গু ভাতাপ্রাপ্ত বৃদ্ধ পুরুষ ও মহিলাদের প্রতিবার প্রখর রোদে লাইনে দাড়িয়ে রানীগঞ্জ বাজার জনতা ব্যাংক থেকে টাকা উত্তোলন করতে দেখা যায়। টাকা তুলার মানবিক দৃশ্য দেখে অনেকই অনুতপ্ত হন। কিন্তু বৃদ্ধ মানুষদের কষ্ট লাঘবে কেউ এগিয়ে আসতে দেখা যায় নি।

বয়স্ক ভাতা নিতে আসা নব্বই বছরের বৃদ্ধা সুনুকা রাণী বলেন, আমি পেশারের রোগী টাকা নিতে এসে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে, এভাবে অপেক্ষা করে টাকা নিতে কষ্ট হয়।

নারিকেল তলা গ্রামের মোছাঃ মকবুলনেছা বলেন, দুই দিন লাইনে দাড়িয়ে ভাতার টাকা তুলতে হয়েছে, শুনলাম মোবাইলে টাকা দেওয়া হবে, মোবাইলে টাকা দিলে এভাবে লাইনে দাড়িয়ে কষ্ট করে টাকা  নিতে হতনা।

এব্যাপারে জনতা ব্যাংকের ম্যানেজার বলেন, বয়স্ক ও পঙ্গু ভাতা টাকা যে কোন সময় নেওয়া যায়। কিন্তু মানুষ এত তারাহুরা করে আসে যে, আজকে টাকা না নিলে আর টাকা পাবেনা।

এটা মানুষের সচেতনার অভাব। আমরা সকলে মিলে সকলকে বুজানো চেষ্টা করি । আমাদের ব্যাংকে টাকা জমা হলে যে কোন দিন আসলে পাবেন।

সমাজ সেবা অধিদপ্তরের রানীগঞ্জ ইউনিয়নের দায়িত্বে থাকা আনোয়ার হুসেন বলেন, এ টাকা যে আজকে নেওয়া লাগবে এমন নয়। যে কোন দিন টাকা নিতে পারেন। তারহুরা করে টাকা নিতে গিয়ে সমস্যা সৃষ্টি হচ্ছে।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল