1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

তিন দশক পর কাজাখস্তানের প্রেসিডেন্টের পদত্যাগ

  • Update Time : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯
  • ৩৫৬ শেয়ার হয়েছে
BERLIN - FEBRUARY 03: Kazakh President Nursultan Nazarbayev speaks to the media with German Chancellor Angela Merkel after bilateral talks at the Chancellery on February 3, 2009 in Berlin, Germany. Nazarbayev is in Berlin to open the German-Kazakh Cultural Year. (Photo by Sean Gallup/Getty Images) *** Local Caption *** Nursultan Nazarbayev

আন্তর্জাতিক ডেস্ক::

কাজাখস্তানের প্রেসিডেন্ট নুরসুলতান নাজারবায়েভ পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। গত তিন দশক ধরে তিনি ক্ষমতায় রয়েছেন। তিন দশক আগেই সোভিয়েত ইউনিয়ন থেকে আলাদা হয়ে পৃথক রাষ্ট্র হিসেবে গঠিত হয় কাজাখস্তান। খবর বিবিসির।

 

দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে সংস্কার করে গণতান্ত্রিক পদ্ধতি বহাল রাখার তাগিদ থেকেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে টেলিভিশন ভাষণে জানান।

 

এক টেলিভিশন ভাষণে তিনি প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। এতে তিনি বলেন, আমি প্রেসিডেন্ট হিসেবে আমার ক্ষমতা ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। প্রেসিডেন্ট নাজারবায়েভের বয়স এখন ৭৮ বছর। ১৯৯০ সালে তেল সমৃদ্ধ এই দেশটির দায়িত্ব নিয়েছেন।

 

ইতিমধ্যে পার্লামেন্টর উচ্চকক্ষের স্পিকার কাশিম জমরাট তোকায়েভকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব অর্পণ করেছেন তিনি।

এর আগে অর্থনৈতিক অগ্রগতি তরান্বিত করতে না পারার অভিযোগ এনে তিনি গত কয়েক সপ্তাহ আগে দেশটির মন্ত্রিসভা ভেঙে দেন। এর পর নিজেই প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ালেন।

 

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD