Logo

October 15, 2019, 1:49 am

সংবাদ শিরোনাম :
«» দিরাইয়ে শিশু তুহিন হত্যার ঘটনায় পরিবারের সংশ্লিষ্টতা রয়েছে – সহকারী পুলিশ সুপার «» সাড়ে তিন কোটি টাকার পাথর লুঠের মামলায় আলোচিত ব্যবসায়ী মাতাই জেল হাজতে «» বাঘায় ২ সতীতের ভোটযুদ্ধ «» ‘জিনের’ হাত থেকে উদ্ধার সেই কিশোরী ফিরে গেল পরিবারে «» কানাইঘাট আইন শৃংখলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত «» জগন্নাথপুরে বহুল প্রতিক্ষিত মিরপুর ইউনিয়ন নির্বাচন সম্পন্ন: আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী শেরীন বিশাল ব্যবধানে জয়ী «» রৌয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় এ বৃক্ষ রোপন «» আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের আশ্বাস «» জগন্নাথপুরের মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডে মাহবুব হোসেন বিজয়ী «» ঘুষের টাকাসহ ধরা পড়লেন পাসপোর্ট অফিসের সহায়ক

রোকেয়া হলের প্রভোস্টকে অবশ্যই পদত্যাগ করতে হবে : ভিপি নুর

আজকের স্বদেশ ডেস্ক::

রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদাকে অবশ্যই পদত্যাগ করতে হবে বলে মন্তব্য করেছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর।

 

বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা দেড়টায় রোকেয়া হলের অনশনরত ছাত্রীদের সমর্থনে সেখানে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

ডাকসু ভিপি বলেন, রোকেয়া হলের নির্বাচনে কারচুপি ও অনিয়ম হয়েছে। সে কারণে অধ্যাপক ড. জিনাত হুদার প্রভোস্ট হিসেবে থাকার নৈতিক অধিকার নেই।

 

তিনি বলেন, রোকেয়া হলের প্রাধ্যক্ষ শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। তিনি আমার সঙ্গেও অসদাচরণ করেছেন। তাই আমি মনে করি তার প্রাধ্যক্ষ পদ থেকে পদত্যাগ করা উচিত।

 

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীও যদি অনশন করে তার অবশ্যই গুরুত্ব রয়েছে। রোকেয়া হলের ছাত্রীরা পুনর্নির্বাচনের যে দাবি করেছে তা অত্যন্ত যৌক্তিক। আমি তাদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করছি।’

 

ভিপির দায়িত্ব গ্রহণের বিষয়ে নুর বলেন, দায়িত্ব গ্রহণের বিষয়ে ছাত্র অধিকার পরিষদের সঙ্গে বসবো। সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী সেখানেই পরবর্তী করণীয় ঠিক করা হবে। এতো কারচুপির পরও যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে তারা যদি চায় আমি দায়িত্ব গ্রহণ করবো না চাইলে করবো না।

 

 

 

 

আজকের স্বদেশ/আবু বকর