August 24, 2019, 8:42 pm

ডাকসুর পুনর্নির্বাচন সম্ভব নয়: ঢাবি ভিসি

আাজকের স্বদেশ ডেস্ক::

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ও হল সংসদ পুনর্নির্বাচন সম্ভব নয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

বুধবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ অনুষ্ঠিত হয়েছে ডাকসু নির্বাচন। এতে ২৫টি পদের মধ্যে দুটি ছাড়া সব পদে জয় পায় ছাত্রলীগ। নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোটের দিনই নির্বাচন বর্জন করে ছাত্রলীগ ছাড়া সব প্যানেল। এরা হল ছাত্রদল, বাম জোট, ইসলামী আন্দোলন, স্বতন্ত্র প্রার্থীদের জোট ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

 

পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে আসছে তারা। আজও দাবি আদায়ে ঢাবির রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরসহ নির্বাচনে অংশ নেওয়া পাঁচটি প্যানেলের প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা। স্মারকলিপিতে তিন দিনের মধ্যে পুনঃভোট দাবি করেন তারা।

 

আন্দোলনকারীদের দাবির বিষয়ে ঢাবি উপাচার্য বলেন, ‘ডাকসু নির্বাচন সফল করতে বিশ্ববিদ্যালয়ের সাড়ে চারশ’ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর শ্রম-সময় ও মেধার যে খরচ হয়েছে তার প্রতি অসম্মান জানাতে পারি না। তাদের শ্রমকে অসম্মান করার এখতিয়ার আমার নেই।’

 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে এবং বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা মেনে নেবে না বলে জানান অধ্যাপক আখতারুজ্জামান।

 

 

 

 

আজকের স্বদেশ/আবু বকর

More News Of This Category


পুরাতন সংবাদ

Fri Sat Sun Mon Tue Wed Thu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031