Logo

February 27, 2020, 12:41 am

সংবাদ শিরোনাম :
«» পাপিয়ার অবৈধ সম্পদের খোঁজ নিচ্ছে দুদক «» দেশে প্রথমবারের মতো পুড়ে যাওয়া ইঞ্জিন সচল, বাঁচল ৩০ কোটি টাকা «» কানাইঘাটে রাস্তা কেটে দেওয়ায় বিপাকে কোমলমতি শিক্ষার্থীরা «» আমরা সত্যিকার অর্থেই জনগণের পুলিশ হতে চাই: আইজিপি «» জগন্নাথপুরে আরাফাত রহমান কোকো গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের ২য় রাউন্ড সম্পন্ন «» জগন্নাথপুরে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ «» মৌলভীবাজারে পৃথক অভিযানে ৪ মাদক ব্যবসায়ী আটক «» বিশ্ব মানবতার কল্যাণে মুসলিম জাতির তাকওয়া অর্জনই ইহ-পরকালীন শান্তি ও মুক্তির একমাত্র পথ ——–আল্লামা হাসান জামিল, ঢাকা «» কবর জিয়ারতে বাধা ও হামলার প্রতিবাদে মৌলভীবাজার জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত «» নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা

জগন্নাথপুরে স্বাস্থ্যকমপ্লেক্সের সামনে সন্তান প্রসব: নবজাতকের মৃত্যু!

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার স্বাস্থ্যকমপ্লেক্স এর ভিতরে জরুরী বিভাগের সামনে সন্তান প্রসব ও নবজাতকের মৃত্যু নিয়ে উপজেলায় আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

 

জানা যায়, আজ সোমবার সকাল ৭টায় পৌরশহরের বাড়ী জগন্নাথপুর গ্রামের শফিক মিয়া স্ত্রী রুজি বেগমের প্রসব ব্যাথা শুরু হলে সাথে সাথে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ভর্তি করা হয়। পরে দুপুর ১২টায় কর্মরত চিকিৎসকরা শফির মিয়াকে তাহার স্ত্রী নিয়ে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যেতে বলেন।

 

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী স্ত্রীকে নিয়ে সিলেট যাওয়ার জন্য জরুরী বিভাগের সামনে আসলে নবজাতকের জন্ম হয়। সন্তান জন্ম নেওয়ার পর কোন কর্মরত চিকিৎসক এগিয়ে না আসায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

 

 

 

নবজাতকের মৃত্যুর পর  অত্র উপজেলায় আলোচনা ও সমালোচনার ঝড় বইছে। অনেকেই অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় ঐ স্বাস্থ্যকমপ্লেক্স নিয়ে অভিযোগ উঠলেও এর সমাধান আজও করা হয়নি?

 

 

এ ব্যাপারে রুজি বেগমের চাচাতো ভাই আব্দুল নুর বলেন, এ কেমন ডাক্তারা? রোগীকে সিলেট যাওয়ার কথা বলার পর দোতালা থেকে নেমে স্বাস্থ্যকমপ্লেক্স এর জরুরী বিভাগের সামনে আসলে সন্তান প্রসব হয়।

 

তিনি আরো বলেন আমরা বিভিন্ন সময় এই  স্বাস্থ্যকমপ্লেক্স রোগীদের অবহেলা করতে দেখেছি। আর কত দিন এভাবে চলবে সেবা মুলক প্রতিষ্টানে এসে রোগীর মৃত্যু হবে? আমাদের মৌলিক অধিকারে থেকে আমরা বঞ্চিত হচ্ছি। এর থেকে মুক্ত করতে বর্তমান  সরকারের দায়িত্বশীল সহ সকলের দৃষ্টি আকর্ষণ করছি।

 

 

এব্যাপারে জানতে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডা.সামসউদ্দিনে মুঠোফোনে যোগাযোগ করা হলে মোবাইল ফোনে পাওয়া যায়নি।

 

 

স্বাস্থ্যকমপ্লেক্স দায়িত্বে থাকা ডা. মধু সূধন ধরের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সন্তান প্রসবের ঘটনার সতত্যা নিশ্চিত করেন এবং তিনি বলেন সামসউদ্দিন স্যার জরুরী কাজে ঢাকা আছেন এজন্য ফোনে না ও পেতে পারেন।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল