1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
হেড লাইন
রানীগঞ্জ উন্নয়ন সংস্থা’র আজীবন দাতা সদস্যদের সম্মাননা স্মারক প্রদান মৌলভীবাজার কুলাউড়ায় ৫ টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা জগন্নাথপুরে বন্যায় পানিবাহিত রোগের প্রকোপ বাড়ছে স্বপ্নের ঢেউ সমাজ কল্যান সংস্থার নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্টিত সুনামগঞ্জে বস্তা ভর্তি ত্রাণ পেয়ে খুশি সবাই মদ্যপান অবস্থায় গ্রেফতারের পর সাজা ভোগ প্রধান শিক্ষকের, সমালোচনা ঝড় ধলাই নদীর উৎসমুখ খনন ও সনাতন পদ্ধতিতে পাথর উত্তোলনের দাবি সুনামগঞ্জে বন্যায় সড়ক ক্ষতিগ্রস্ত বেশি, দুর্ভোগ চরমে কোম্পানীগঞ্জে দুই প্রবাসীকে সংবর্ধনা এইচ এস সি ২০২৪ এর বিদায় ও রেটিন ২য় মেধা বৃওি পরীক্ষার পুরস্কার বিতরণী

জাতীয় আইনগত সহায়তা দিবসের আলোচনায় জেলা ও দায়রা জজ

  • Update Time : শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ৭১৬ শেয়ার হয়েছে

ন্যায় বিচার পাওয়া মানুষের একটি জন্মগত মৌলিক অধিকার

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি::

জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ মোঃ শহীদুল আলম ঝিনুক বলেছেন,ন্যায় বিচার পাওয়া মানুষের একটি জন্মগত মৌলিক অধিকার। ন্যায় বিচার লাভের জন্য মজলুম মানুষকে এখন আর লক্ষ হাজার কোটি টাকা খরচ করতে হয়না। জেলা লিগ্যাল এইড কমিটির মাধ্যমে সরকার দেশে শত শত মজলুম মানুষকে ন্যায় বিচার লাভের ক্ষেত্র তৈরী করে দিয়েছে। এখন বিরোধ হলে শুধু মামলা নয়,লিগ্যাল এইড অফিসে আপোষও হয়।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় জাতীয় আইনগত সহায়তা দিবস ২০১৮ইং উপলক্ষ্যে র‌্যালী পরবর্তী জাতীয় আইনগত সহায়তা দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন। এর আগে সকাল সাড়ে ৯টায় এক বিশাল বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে এসে শেষ হয়। জেলা ও দায়রা জজ মোঃ শহীদুল আলম ঝিনুক এর সভাপতিত্বে ও সদর সহকারী জজ মোঃ ইকবাল হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান,অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট মোঃ সফিউল আলম,অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আব্দুল্লাহ আল মামুন,চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান মজুমদার, পিপি ড. খায়রুল কবির রোমেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মল্লিক মঈন উদ্দিন আহমদ সোহেল,সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ জিয়াউল হক, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান ওলিউর রহমান চৌধুরী বকুল, জেলা লিগ্যাল এইড কমিটির সাধারণ সম্পাদক সিনিয়র সহকারী জজ মোঃ হাবিবুল্লাহ মাহমুদ, সিনিয়র আইনজীবি জাতীয় সংসদের সাবেক হুইপ অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া, এডভোকেট হুমায়ুন মঞ্জুর চৌধুরী, লিগ্যাল এইডের বিচারপ্রার্থী মোছা: জেসমিন বেগম ও ক্বারী মোঃ মকবুল হোসেন প্রমুখ। র‌্যালিতে জেলা জজ আদালত, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত,জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন এর কর্মকর্তা কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, এনজিও সংগঠনের প্রতিনিধি,ি বজ্ঞ আইনজীবি, মানবাধিকার সংগঠনের কর্মী,বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে নির্বাচিত জেলার শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী জয়শ্রী দে ও আবু মোঃ জালাল উদ্দিনকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়েছে। সভায় যুগ্ম জেলা ও দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলাম,যুগ্ম জেলা জজ কুদরত-ই এলাহী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস, সুনামগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র নাদের বখত, জেলা সমাজসেবা উপপরিচালক মোঃ মোতাহার হোসেন,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, জেলা তথ্য অফিসার আনোয়ার হোসেন, সরকারী কৌশলী (জেপি) গোলাম মতুর্জা, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সৈয়দ শায়েখ আহমদ, সাবেক সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল হক, এডভোকেট নজরুল ইসলাম শেফু,জজকোর্টের প্রশাসনিক কর্মকর্তা (এও) মোঃ খোরশেদ আলম, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক মোঃ মতিউর রহমান পীর, এডিশনাল পিপি এডভোকেট নান্টু রায়, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা ইউনিট কমান্ডার হাজী নুরুল মোমেন,সাবেক সদর উপজেলা কমান্ডার আব্দুল মজিদ,আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক আল-হেলাল, একাধারে ৩ বারের নির্বাচিত জেলার সাবেক শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী নাজনিন বেগম, এডভোকেট বিপ্লব ভট্টাচার্য, লিগ্যাল এইডের বিচারপ্রার্থী মোছা: তানজিনা বেগম ও আবুল কালাম সহ সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবর্গরা উপস্থিত ছিলেন।

 

দিবসটি পালন ও বহুল প্রচারের লক্ষ্যে আদালত প্রাঙ্গনে বসানো হয় লিগ্যাল এইড মেলা। সাজানো হয় কয়েকটি স্টল। এতে আইনগত সেবা নিয়ে দেশের বিভিন্ন জেলার প্রকাশনা ও আইনের বই এবং পোস্টার লিফলেট, হ্যান্ডবিল, ফোল্ডার, ব্রশিউর, ক্যাটালগসহ প্রচারনা পুস্তিকা প্রদর্শনসহ বিনামূল্যে প্রদান করা হয়।

 

সভায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ তার বক্তৃতায় অকাল প্রয়াত আইনজীবি এডভোকেট মরহুম মোহাম্মদ আবুল আশরাফকে শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, জেলা লিগ্যাল এইড কমিটির কার্যক্রমকে গতিশীল করতে ও তৃণমূল পর্যায়ের মানুষকে সেবা পৌঁছে দিতে প্যানেল আইনজীবিরাও মারাত্মক পরিশ্রম করেছেন।

 

 

 

 

আজকের স্বদেশ/জিএস/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD