1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
হেড লাইন
১২৯০ টি ডাস্টবিন বিতরণ করেছে ওয়ার্ল্ডভিশন সুনামগঞ্জে আমির হোসেন রেজার প্রতি অনাস্থা জ্ঞাপন করলেন সুরমা ইউনিয়ন পরিষদের ১১ মেম্বার শান্তিগঞ্জে ব্যবসায়ীর ওপর দুর্বৃত্তের হামলা, টাকা-মোবাইল লুট কোম্পানীগঞ্জে সাংবাদিকদের সাথে নয়া ইউএনও’র মতবিনিময় সভা শান্তিগঞ্জে কোটা সংস্কার আন্দোলন ও হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বমেক কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়ার গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে যুক্তরাজ্য প্রবাসী ফাহিমের ত্রান বিতরণ লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার কৃতিত্ব জগন্নাথপুরে বন্যায় সড়কে বিভিন্ন স্থানে ভাঙ্গন মানুষের ভোগান্তি! সাংবাদিক ওমর ফারুক নাঈমকে হুমকি, থানায় জিডি

জগন্নাথপুরে মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র উদ্যোগে হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন বিতরন

  • Update Time : শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮
  • ৮৩৪ শেয়ার হয়েছে

মো: আব্দুর হাই জগন্নাথপুর:
জগন্নাথপুরে মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের উদ্যোগে মীরপুর ইউনিয়নের ১৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৩জন প্যারা শিক্ষক নিয়োগ এবং ৯টি ওয়ার্ডের ৪৫ হতদরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন ও ২টি শিক্ষা প্রতিষ্টানে ৯টি সিলিং ফ্যান বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) মীরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সভাপতি আলহাজ্ব মাহবুবুল হক শেরীন বলেছেন প্রবাসী বাংলাদেশীরা নারীর টানে নিজ এলাকার সামাজিক উন্নয়নের পাশাপাশি দরিদ্র জনগোষ্টির কল্যানে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের প্রতিটি কল্যানমূলক কাজে প্রবাসী বাংলাদেশীদের ভুমিকা প্রশংসনীয়।

তিনি মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের বিভিন্ন কল্যান মূলক কাজের বর্ননা দিয়ে বলেন সরকারের পাশাপাশি ট্রাস্টের উদ্যোগে বিভিন্ন সামাজিক উন্নয়ন সম্পন্ন করা হবে। এ ক্ষেত্রে ইউনিয়নবাসীর সহযোগিতা ও দোয়া কামনা করেন। তিনি বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্যারা শিক্ষক নিয়োগ প্রসঙ্গে বলেন সরকারিভাবে শিক্ষক সংকট দূরিকরন না হওয়া পর্যন্ত ট্রাস্ট কর্তৃক নিয়োগকৃত প্যারা শিক্ষকরা বিদ্যালয়গুলোতে কর্মরত থাকবেন। তিনি হতদরিদ্র পরিবারে স্বচ্ছলতার জন্য নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরন প্রসঙ্গে বলেন মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ভবিষ্যতে ইউনিয়নের দরিদ্র জনগোষ্টির কল্যানে আরো গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে যাবে।

তিনি ট্রাস্টের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের ফিরিস্থি তুলে ধরে বলেন যুক্তরাজ্য বসবাসরত মীরপুর ইউনিয়নের ৪৭জন ট্রাস্টীর সমন্বয়ে মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের যাত্রা শুরু করা হয়, বর্তমানে ১শ ৪৫জন ট্রাস্টীর সমন্বয়ে ওয়েল ফেয়ার ট্রাস্টের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এর পরিধি আরো বৃদ্ধি হওয়ার আশাবাদ ব্যক্ত করে মীরপুর ইউনিয়নের শিক্ষাসহ প্রতিটি সামাজিক উন্নয়নে এর অগ্রযাত্রা অব্যাত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করে দেশে এবং প্রবাসে অবস্থানরত মীরপুর ইউনিয়নবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

বিপুল সংখ্যক জনসাধারন ও সূধীজনদের উপস্থিতিতে আয়োজিত অনুষ্টানে মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সভাপতি আলহাজ্ব মাহবুবুল হক শেরীনের সভাপতিত্বে ও ট্রাস্টের সেক্রেটারী আবুল কালাম আজাদের প্রাঞ্জল উপস্থাপনায় বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা রাপ্রু চাই মারমা, মীরপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জমির উদ্দিন, মীরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের সভাপতি যুক্তরাজ্য প্রবাসী আব্দুল খালিক, মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের ট্রেজারার আব্দুল ওয়াহিদ, মীরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হামজা, শ্রীরামসী চাঁদ বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল কাইয়ুম মোশাহিদ, শ্রীরামসী মশাজান কাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ইয়াওর মিয়া, লহরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম চৌধুরী, মীরপুর ইউনিয়ন পরিষদের সদস্য শাহাব উদ্দিন, সমাজকর্মী আব্দুল হান্নান, সমাজকর্মী ছাদিকুর রহমান সাদ, ফয়ছল আহমদ, বাদশা মিয়া, হুমায়ুন খান, ট্রাস্ট কর্তৃক নিয়োগকৃত প্যারা শিক্ষকদের পক্ষে হাসান ফাতেমাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শিল্পী রানী দাশ প্রমূখ। বক্তারা, মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্টের সামাজিক উন্নয়নে অগ্রনী ভুমিকার জন্য ট্রাস্টের সাথে জড়িত সকল ট্রাস্টী বৃন্দের প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতে সরকারের পাশাপাশি এলাকার প্রতিটি উন্নয়নে কাজ করে যেতে ট্রাস্টী বৃন্দের প্রতি অনুরোধ জানান।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আনছার আহমদ।

উল্লেখ্য, যুক্তরাজ্য বসবাসরত জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের বাসিন্দা শিক্ষানুরাগী, দানশীল ও সমাজকর্মী ব্যাক্তিদের সমন্বয়ে শিক্ষা স্বাস্থ্যসহ আর্ত মানবতার কল্যাণে ব্রত নিয়ে ২০১৫সালে মীরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে প্রতিষ্টিত হয়।

 

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD