1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
হেড লাইন
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হাওর এলাকায় বোরোধান কর্তন উৎসব|| শিলাবৃষ্টি বজ্রপাত আতঙ্কে কৃষক কোম্পানীগঞ্জে শাহিন হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন সুনামগঞ্জে প্রতিপক্ষের দেওয়া আগুনে পুড়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন থানায় অভিযোগ দায়ের কোম্পানীগঞ্জে বাবলুর রহস্যজনক মৃত্যু: তদন্তের দাবিতে প্রতিবাদ সভা সুনামগঞ্জের জনপ্রিয় শিল্পী পাগল হাসানসহ সড়ক দূর্ঘটনায় ২ নিহত, আহত ৩ কানাইঘাটে সর্বজন শ্রদ্ধেয় ইফজালুর রহমানের দাফন সম্পন্ন ॥ বিএনপি নেতৃবৃন্দের শোক বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত বাংলা নববর্ষ উপলক্ষে কানাইঘাটে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত সুনামগঞ্জে আগুনে সাতটি ঘর, গরু ও গোলার ধান পুড়ে ছাই ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

১৪০ দিনে পুরো কুরআন হাতে লিখলেন শিক্ষক

  • Update Time : শনিবার, ২১ এপ্রিল, ২০১৮
  • ১১৬৯ শেয়ার হয়েছে

আজকের স্বদেশ ডেস্ক::

মিসরের ৫৫ বছরের এক শিক্ষক ৩০ পারা কুরআন মাত্র ১৪০ দিনে হাতে লিখেছেন। ডাকহলিয়া প্রদেশের শহিদ মুস্তাফা ভ্যাটিডি প্রাইমারি স্কুলের আরবি ক্যালিগ্রাফির শিক্ষক হামদি বাহরাভি ৪ মাস ২০ দিনে এই কাজটি করেছেন।

আরবি ক্যালিগ্রাফির এ শিক্ষক জানান, পবিত্র কুরআনুল কারিম হাতে লেখা শুরু করার আগে তার নিকটাত্মীয়রা তাকে এ কাজে হাত দিতে বারণ করেছিলেন। তিনি সবার বাধা অতিক্রম করে তার ক্যালিগ্রাফির অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এ কাজে সফলতা লাভ করেন। তিনি এ কাজের জন্য তার এলাকায় অনেক খ্যাতি লাভ করেছেন।

পবিত্র কুরআনের হাতে লেখা পাণ্ডুলিপিটি ৩০ সেন্টিমিটার প্রস্থ এবং ৪০ সেন্টিমিটার দৈর্ঘ্য; যা ৪১৫ পৃষ্ঠায় সম্পন্ন হয়েছে। এ পাণ্ডুলিপিটি তৈরির কাজে তার খরচ হয়েছে ১২৫ পাউন্ড। তার লিখিত কোরআনের পাণ্ডুলিপিটি ইতোমধ্যে আল আজহার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা-নিরীক্ষা করে নির্ভুল ঘোষণা করেছে।

ক্যালিগ্রাফার হামিদ বাহরাভি বলেন, বর্তমানে আমি পবিত্র কুরআনের একটি বড় পাণ্ডুলিপি লেখা শুরু করেছি। যা গত ৭ মাসে প্রায় ১২ পারা লেখা সম্পন্ন হয়েছে। এ পাণ্ডুলিপিটির লেখায় এখন পর্যন্ত তার ব্যয় হয়েছে ২৭০০ মিশরীয় পাউন্ড।

নতুন এই পাণ্ডুলিপিটির কাজ শেষ হলে তিনি তা পর্যবেক্ষণের জন্য মিসরের জামে আল-আজহারে নিয়ে যাবেন। পর্যবেক্ষণ শেষে তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে জমা দেবেন।

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD