1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনাম :
মানুষের ভালোবাসা নিয়ে বাচঁতে চাই -পীর মিসবাহ এমপি অবৈধ অভিবাসীদের ফেরাতে ঢাকার ওপর ইইউ’র চাপ, ভিসা কড়াকড়ির প্রস্তাব সুনামগঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত জগন্নাথপুরে একটি দোকান আগুনে পুড়ে ছাই: প্রায় ৩লক্ষ টাকার ক্ষয়ক্ষতি আজমিরীগঞ্জে বিয়ের দবিতে প্রেমিকার অনশন সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতির পিতার মৃত্যুতে জগন্নাথপুর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের শোক প্রকাশ কানাইঘাট থানার নতুন ওসিকে বরণ ও বিদায়ী ওসিকে সংবর্ধনা প্রদান বেদে পল্লীতে শীতবস্ত্র বিতরণ বার্মিংহাম ওয়েষ্ট মিডল্যান্ড বিএনপি ও বার্মিংহাম সিটি বিএনপির যৌথ উদ্যোগে বিশাল প্রতিবাদ সভা আলিম ১ম বর্ষ ও ফাজিল ১ম বর্ষের নবীন বরণ অনুষ্ঠান-২০২৩ সম্পন্ন

ছাত্র-শিক্ষকের পবিত্র সম্পর্ক অক্ষুন্ন রাখা সকলেরই নৈতিক দায়িত্ব…কানাইঘাটে যুগ্ম সচিব এহসানে এলাহি

  • আপডেটের সময় : রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮
  • ৮৭৯ বার নিউজটি শেয়ার হয়েছে

মুফিজুর রহমান নাহিদ::
সিলেটের কানাইঘাট উপজেলা বেসরকারি মাধ্যমিক স্কুল শিক্ষা ট্রাস্ট এর বৃত্তি -বিতরণ অনু্ষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। কানাইঘাট উপজেলা বেসরকারি মাধ্যমিক স্কুল শিক্ষা ট্রাস্টের সুনাম ধন্য সভাপতি জনাব, এখালাছে এলাহির সভাপতিত্বে প্রধান অথিতি হিসাবে উপস্হিত ছিলেন বাংলাদেশ সরাকারের সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের মানণীয় যুগ্ম সচিব বৃহত্তর সিলেটের গৌরভ কানাইঘাটের কৃর্তি সন্তান জনাব, এহাসানে এলাহি।

 

প্রধান অথিতির বক্তব্যে তিনি বলেন,একজন ভাল শিক্ষক একজন ছাত্রের জীবন আমূল বদলে দিতে পারেন। তাকে নবজন্ম দিতে পারেন। সম্ভাবনা আর সাফল্যের দুয়ারে পৌঁছে দিতে পারেন। তাই ছাত্র-শিক্ষক সম্পর্কের ভিত্তি মজবুত ও দৃঢ় হওয়া প্রয়োজন। স্মেহভালবাসা আর শ্রদ্ধা-সম্মানে যে সম্পর্ক রচিত হয় সেই সম্পর্ক যেন সর্বদাই অটুট থাকে। ছাত্র-শিক্ষকের পবিত্র সম্পর্ক অক্ষুন্ন রাখা সকলেরই নৈতিক দায়িত্ব। তিনি আরো বলেন,ছাত্র নং অধ্যয়নং তপ” এটিই ছাত্রদের মূলমন্ত্র। সংস্কৃত এই কথাটির অর্থ- অধ্যয়নেই ছাত্রদের একমাত্র তপস্যা। ছাত্রজীবন মানেই জ্ঞান-বিজ্ঞানের জগৎ। যেখান থেকে ছাত্ররা প্রতিনিয়ত নতুন কিছু শিখবে।

 

আর এ জ্ঞানকে কাজে লাগিয়ে ভবিষ্যতে কর্মমুখী জীবনে প্রবেশ করবে। স্বাস্থ্যকর, মানসম্পন্ন, সুন্দর পরিবেশে কাজ করতে চাইলে ছাত্রজীবন থেকেই সেই মানসিকতা গড়ে তুলতে হবে। ছাত্রজীবনে পড়াশোনার কোনো বিকল্প নেই। তার পাশাপাশি মানুষ্যত্ববোধও অর্জন করতে হবে। শিক্ষকের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে হবে। শিক্ষকের আদেশ পালন করলে একটি ছাত্র অবশ্যই ভালো গুণের অধিকারী হতে পারবে। কেননা শিক্ষকই একটি ছাত্রকে সৎ ও মেধাবী করে তোলে।

 

রবীন্দ্রনাথ বলেছেন, “None but those who have the spirit of forbearance are fit to be teaehcr.” তাই শিক্ষককে সর্বোচ্চ মর্যাদার আসনে আসীন করতে হবে। ছাত্রদের অন্যতম প্রধান কর্তব্য শুধুমাত্র পাঠ্যপুস্তকে সীমাবদ্ধ না থাকা। পাঠ্যপুস্তকের বাইরেও অনেক কিছু শেখার রয়েছে যা তাদেরকে প্রকৃত জ্ঞান অর্জনে সহায়তা করবে।উক্ত অনুষ্ঠানটি কানাইঘাট উপজেলা বেসরকারি মাধ্যমিক স্কুল শিক্ষা ট্রাস্টের সচিব,মাষ্টার সাজিদ মিয়া ও শামিম আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অথিতি হিসাবে উপস্হিত ছিলেন,কানাইঘাট উপজেলা নির্বাহি কর্মকর্তা জনাবা,তানিয়া সুলতানা, স্কোলার হোমের প্রশাসনিক কর্মকর্তা,ও চিত্র শিল্পী ভানুলাল দাস,

 

জনাব ফয়জুল ইসলাম সাবেক সভাপতি বাংলাদেশ শিক্ষক সমিতি কানাইঘাট উপজেলা,জনাব মুফাজ্জিল আলী,সাবেক সভাপতি বাংলাদেশ শিক্ষক সমিতি কানাইঘাট উপজেলা শাখা,মামুন আহমেদ সভাপতি বাংলাদেশ শিক্ষক সমিতি সিলেট জেলা, জার উল্লাহ বাংলাদেশ শিক্ষক সমিতি কানাইঘাট এছাড়া আরো উপস্হিত ছিলেন শাহজাহান সেলিম বুলবুল সভাপতি কানাইঘাট প্রেস ক্লাব,নাজিম উদ্দিন সেক্রেটারি কানাইঘাট প্রেস ক্লাব,কানাইঘাট বার্তার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক আলিম উদ্দিন আলিম, কানাইঘাট নিউজের সম্পাদক সাংবাদিক মাহবুবুর রশিদ,দৈনিক জালাবাদের কানাইঘাট প্রতিনিধি সাংবাদিক শাহিন আহমেদ,জে,টেভি ও জাতিয় দৈনিক তৃতীয় মাত্রার প্রতিনিধি সাংবাদিক মুফিজুর রহমান নাহিদ, ঝিংগাবাড়ী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুস সালাম, শিক্ষক নেতা নুরুল আমিন, সাজ উদ্দিন সাজু, মাহবুবুল হক, মামুন আহমদ,জৈন্তিয়া ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ।

 

বিভিন্ন প্রিন্ট এবংইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিক সহ আরো উপস্হিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির কানাইঘাট শাখার সদস্য বৃন্দ। উক্ত অনু্ষ্ঠানে প্রধান আর্কষণ হিসাবে উপস্হিত ছিলেন,উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত কৃতি শিক্ষার্থীসহ সর্বস্হরের জনসাধারণ গণ। অনু্ষ্ঠানে সভাপতির সমাপনি বক্তব্যের পর উক্ত ট্রাষ্টের উদ্যোগে উপজেলার ১৮টি মাধ্যমিক বিদ্যালয়ের মেধা যাচাই বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ৯৩ জন শিক্ষার্থীদের হাতে বৃত্তি তোলে দেন অতিথিবৃন্দ।

 

 

আজকের স্বদেশ/জুয়েল

পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ দেখুন
© All rights reserved © 2022 আজকের স্বদেশ
Design and developed By: Syl Service BD