1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশ অধিদপ্তরের অভিযান… কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জন আটক, ১৫টি মেশিন ধ্বংস

কানাইঘাটে অগ্নীকান্ডে বেশ কয়েকটি বসতঘর পুড়ে ছাই কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতির আশংক্ষা

  • Update Time : শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ৭৪১ শেয়ার হয়েছে

মুফিজুর রহমান নাহিদ::

সিলেট জেলার কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দীর্ঘ দিন থেকে আলোচিত আগফৌদ নারাইনপুর গ্রাম। আর সেই গ্রামটির পশ্চিমের মৃত নুরুল হকের বাড়িতে গত বৃস্পতিবার রাত অনুমানিক সাড়ে ৩টার দিকে অগ্নীকান্ডে বেশ কয়েকটি বসত ঘর পুড়ে ছারখার হয়েগেছে।

অগ্নিকান্ড নিয়ে গ্রামে আতংক বিরাজ করছে। অগ্নিকান্ডের খবর পেয়ে আজ শুক্রবার সাড়ে ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনবা, তানিয়া সুলতানা ও কানাইঘাট থানার ওসি মোহাম্মদ আব্দুল আহাদ,জেটেভি ও জাতিয় দৈনিক তৃতীয় মাত্রার প্রতিনিধি সাংবাদিক মুফিজুর রহমান নাহিদ, কানাইঘাট থানার এসআই পান্না, মায়রুফ আহমদ প্রমুখ।

অত্র গ্রামের লোকজন জানিয়েছেন বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে গ্রামের মৃত নুরুল হকের ছেলে গাছবাড়ি বাজারের হোটেল ব্যবসায়ী আবুল হোসেনের বসত ঘর থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। আগুনের গতিবেগ দ্রুত পুরো বাড়ীতে ছড়িয়ে পড়ে। পার্শ্ববর্তী লোকমান হেকিম , হারুন মিয়া, বাহার উদ্দিন, সালেহা বেগম, সাহেদ মিয়া, বশির আহমদের আধা কাঁচা পাকা বসত ঘরসহ অধিকাংশ মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এতে অগ্নি কান্ডে ক্ষতিগ্রস্থরা জানান, আমাদের কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। বাহার উদ্দিন আরো জানান, আমার পরনের কাপড় ব্যতীত বাকি সব মালামাল পুড়ে ছাই হয়েগেছে। এমন কি আমার স্ত্রীর সাড়ে তিন তুলা স্বর্ণ ও কেশ বেশ কিছু টাকা, দুইটি দামি মোবাইল সেট, বেশ কয়েক ব্যবস্হা চাল সহ অগ্নিকান্ডে রেহাই পাইনি। স্হানিয় লোকজন বলেন, রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটতে পারে।

 

অপর দিকে যাদের ঘর পুড়ে ছাই হয়েছে তারা বলেন,গ্রামের প্রতিপক্ষের লোকজন তাদের ঘরে রাতের আধারে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। তবে এসব অভিযোগ এলাকার বেশির ভাগ লোকজন পত্যাখান করেন। প্রসঙ্গত যে, উক্ত আগফৌদ নারাইনপুর গ্রামে আদিপত্ব বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে গ্রামের বাসিন্দা ইউ.পি সদস্য শরীফ উদ্দিন ও দেশপক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। সম্প্রতি উভয়পক্ষের মধ্যে কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে এ নিয়ে একপক্ষ অপর পক্ষকে ঘায়েল করার জন্য বর্তমানে উভয় পক্ষের মধ্যে মামলা মোকদ্দমা চলছে। সচেতন মহলের মনে করেন,প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য অথবা তৃতীয় পক্ষ বসত ঘরে আগুন লাগিয়ে গ্রামে নতুন করে বিরোধ ছড়িয়ে দেওয়ার জন্য এমন অপকর্ম করতে পারে বলে আশংক্ষা করেছেন।

 

এব্যাপারে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল আহাদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঘটনাস্থলে রয়েছি। কি কারনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে তা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।। বিকালে স্হানিয় ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান জনাব অাব্বাছ উদ্দিন তাৎক্ষণিক অসহায় পরিবারগুলোর মধ্যে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন।

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD