1. abubakarpressjp@gmail.com : Md Abu bakar : Md Abubakar bakar
  2. sharuarpress@gmail.com : admin520 : Md Gulam sharuar
  3. : alamin328 :
  4. jewela471@gmail.com : Jewel Ahmed : Jewel Ahmed
  5. ajkershodesh@gmail.com : Mdg sharuar : Mdg sharuar
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
হেড লাইন
কানাইঘাটে আগুনে পুড়ে গেছে দু’টি গাড়ী সহ গ্যারেজ ॥ থানায় অভিযোগ জগন্নাথপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত সিলেট মহানগর কানাইঘাট কল্যাণ সমিতির উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল জগন্নাথপুরে রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ধাক্কায় মধ্যবিত্ত ‘সঙ্কুচিত কানাইঘাট প্রেসক্লাবের উদ্যোগে স্বাধীনতা দিবস উদ্যাপিত নানা কর্মসূচির মধ্য দিয়ে শান্তিগঞ্জ স্বাধীনতা দিবস পালন করেছে বিজ কানাইঘাটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত কানাইঘাটে ন্যাশনাল লাইফের মরনোত্তর বীমার দাবীর চেক প্রদান গণহত্যা দিবস উপলক্ষ্যে কানাইঘাটে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পরিবেশ অধিদপ্তরের অভিযান… কোম্পানীগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জন আটক, ১৫টি মেশিন ধ্বংস

বিশ্বম্ভরপুরে ১১ গ্রামে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি, চার শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

  • Update Time : শনিবার, ৩১ মার্চ, ২০১৮
  • ৬০৪ শেয়ার হয়েছে

নিজস্ব প্রতিনিধি::

অতো বড়বড় ফাত্তর আমরার টিনের চালও পড়ছে। মনে অইছে জেন কেউ বন্দুক দিয়া চালের উপর গুলি করতাছে এভাবেই দূর্গাপুর গ্রামের মোছাঃ মাহমুদা আক্তার শিলাবৃষ্টির কথা বলছিলেন। একই গ্রামের পরীমনি বলেন, ফাত্তর পইরা ঘর ছিদ্রি অইগেছে থাকবার মতো কোন জয়াগা নাই। হিল পইরা নয়া টিনের চাল ফেরফের অইগেছে। পোলাপানরে লইয়া কোন রকম জান বাঁচাইছি।

 

দূর্গাপুর গ্রামের মহিবুর রহমান বলেন, এমন টিকে হিল পড়ছে খালি টাসটাস শব্দ হুনাগেছে। কানে কপালে ঠিয়া লাইগা গেছে। এইরকম হিল পড়া তিনি জীবনেও দেখেনি। গতকাল শুক্রবার বিকেলে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ভাটিপাড়া, বাগময়না, চিতলাহাটি, দূর্গাপুর, জগন্নাথপুর, কিত্তারহাটি, ললিয়াপুর, মানিকটিলা, ওমরপুর, বসন্তপুর, উলাসনগরসহ ১১টি গ্রামে শিলা বৃষ্টিতে চার শতাধিক বসতঘরের চাল বিধ্বস্থ হয়েছে। ফলে এসব গ্রামের দুই হাজার মানুষ পরিবার পরিজন নিয়ে মানবেতর দিনযাপন করছেন। উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের ১১ টি গ্রামের উপর দিয়ে প্রচন্ড ঝড়োবাতাস সহ কালবৈশাখী ঝড় বয়ে যায়। ত্রিশ মিনিটের শিলাবৃষ্টির কারনে এসব গ্রামের ব্যাপক ক্ষতি হয়েছে।

 

শিলাবৃষ্টিতে চার শতাধিক বসতঘরের চাল ছিদ্র হয়ে গেছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানাযায়, দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের দেড়শ ঘর শিলাবৃষ্টিতে পুরোপুরো বিধ্বস্থ হয়। এছাড়া আড়াইশো ঘর আংশিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত কোন সাহায্য সহযোগিতা তারা পাননি। দক্ষিণ বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদ মিয়া বলেন, শিলাবৃষ্টিতে তার ইউনিয়নের ১১ টি গ্রামের আট শতাধিক বসত ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। কিন্তু এখানো কোন সাহায্য সামগ্রী ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করা হয়নি। তিনি মানুষের গৃহ নির্মাণের জন্য প্রয়োজনীয় সহযেগিতা কামনা করেন।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মানিক মিয়া বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে। বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস বলেন, কাল বৈশাখী ঝড়ে ও শিলাবৃষ্টিতে উপজেলার সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের ১১ টি গ্রামে। ক্ষতিগ্রস্ত গ্রামগুলো জেলা ও উপজেলা প্রশাসনে উর্ধ্বতন কর্মকতাগন পরিদর্শন করেছেন। তাদের পুর্নবাসনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হবে।

 

 

আজকের স্বদেশ/জুয়েল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD